কর্মীদের কভিড-১৯ চিকিৎসা নিশ্চিতে বিএসএইচের সঙ্গে সামিটের চুক্তি

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশের বেসরকারি খাতের শীর্ষস্থানীয় অবকাঠামো উন্নয়নকারী প্রতিষ্ঠান সামিট গ্রুপ তাদের কর্মীদের করোনাভাইরাস (কভিড-১৯) মোকাবেলার উদ্দেশ্যে বাংলাদেশ স্পেশালাইজড হসপিটালের (বিএসএইচ) সঙ্গে একটি স্বাস্থ্যসেবা চুক্তি সম্পন্ন করেছে। গতকাল ভার্চুয়াল মাধ্যমে চুক্তি সম্পন্ন করা হয়েছে। লকডাউনের সময় সামিটের সেবা সমূহ সরকার নির্ধারিত জরুরি সেবা হিসেবে চিহ্নিত করা হয়। ফলে সামিটের কর্মকর্তারা সময়ে প্রয়োজনীয় সেবাগুলো সরবরাহের জন্য নিরলস কাজ করছেন। তাই সামিটের কর্মকর্তা তাদের পরিবারের চিকিৎসা সহায়তার লক্ষ্যে কৌশলগত স্বাস্থ্যসেবা চুক্তিটি করা হয়েছে।

সামিট গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মুহাম্মদ আজিজ খান বলেন, সামিটের কর্মকর্তারা আমাদের সেরা সম্পদ। আমি আনন্দিত যে, আমরা আমাদের বাংলাদেশী কর্মকর্তাদের চিকিৎসাসেবা নিশ্চিত করতে পারছি, এমন একটা সময়ে যখন কভিড-১৯ সংক্রান্ত সেবা বিশ্বে একেবারেই অপ্রতুল।

এদিকে সামিটের অংশীদার জাপানের বৃহত্তম জ্বালানি খাতের প্রতিষ্ঠান জেরা, বাংলাদেশ স্পেশালাইজড হসপিটালকে চারটি ভেন্টিলেটর এবং একটি আরটি-পিসিআর মেশিন দিয়েছে।

ভার্চুয়ালি অনুষ্ঠিত সভায় আরো উপস্থিত ছিলেন সামিট গ্রুপের ভাইস চেয়ারম্যান মো. ফরিদ খান, মো. লতিফ খান, সামিট গ্রুপের পরিচালক আজিজা আজিজ খান, ফাদিয়া খান এবং সালমান খান, সামিট গ্রুপের উপদেষ্টা রিয়ার অ্যাডমিরাল রিয়াজউদ্দীন আহমেদ (অব.), সামিট কমিউনিকেশনসের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আরিফ আল ইসলাম, সামিট গাজীপুর পাওয়ারের এমডি প্রকৌশলী মোজাম্মেল হোসেন, সামিট টেকনোপলিসের এমডি আবু রেজা খান, সামিট বিবিয়ানা পাওয়ার কোম্পানির এমডি সিইও প্রকৌশলী এসএম নূর উদ্দিন এবং বাংলাদেশ স্পেশালাইজড হসপিটালের চেয়ারম্যান ডা. মাহবুবুর রহমান চৌধুরী প্রমুখ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন