নারায়ণগঞ্জের সাজিদা হাসপাতাল

কভিড-১৯ রোগীদের আরো সহযোগিতা দেবে এসসিবি

নিজস্ব প্রতিবেদক

স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক (এসসিবি) নারায়ণগঞ্জের করোনাভাইরাসের কেন্দ্রস্থল কভিড-১৯ রোগীদের আরো সহায়তার প্রতিশ্রুতি দিয়েছে। ব্যাংকটি নারায়ণগঞ্জের সাজিদা হাসপাতালের ৮০ জন কভিড-১৯ রোগীর আংশিক দৈনিক চিকিৎসা ব্যয় বহনের অঙ্গীকার করেছে। এর আগে ব্যাংকটি হাসপাতালের ৪০ জন কভিড-১৯ রোগীর দৈনিক চিকিৎসা ব্যয় বহন করেছে।

বিষয়ে স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের হেড অব করপোরেট অ্যাফেয়ার্স, ব্র্যান্ড অ্যান্ড মার্কেটিং বিটপী দাশ চৌধুরী বলেন, কভিড-১৯ প্রথমত একটি স্বাস্থ্য সংকট, যা মোকাবেলার জন্য দরকার একটি সম্মিলিত এবং টেকসই পদক্ষেপ। নতুন উদ্যোগের মাধ্যমে সাজিদা ফাউন্ডেশনের সঙ্গে আমাদের অংশীদারিত্ব করতে পেরে আমরা গর্বিত। আমি সব স্বাস্থ্যকর্মীর প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানাতে চাই, যারা সামনে থেকে কভিড-১৯-এর বিরুদ্ধে প্রথম সারিতে থেকে অবিরত লড়াই করে যাচ্ছেন।

সাজিদা ফাউন্ডেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা জাহিদা ফিজা কবির বলেন, আমরা সাজিদায় আমাদের স্বাস্থ্যসেবা উন্নত করতে প্রতিদিন কাজ করে যাচ্ছি। আমরা একটি স্তরভিত্তিক মডেল বাস্তবায়ন করব, যা কমিউনিটি স্বাস্থ্যকর্মীদের মাধ্যমে হালকা মাঝারিভাবে ক্ষতিগ্রস্ত রোগীদের দূরবর্তী পরামর্শের চিকিৎসাসেবা প্রদান করবে এবং আমাদের নারায়ণগঞ্জ হাসপাতালে গুরুতরভাবে আক্রান্ত রোগীদের চিকিৎসার ব্যবস্থা করা হবে। আমরা আশা করছি, আগামী মাসগুলোয় বাংলাদেশের বিভিন্ন জেলার পাঁচ হাজারেরও বেশি কভিড-১৯ রোগীকে সেবা প্রদান করতে পারব। নারায়ণগঞ্জে কভিড-১৯ রোগীর চিকিৎসা মোকাবেলায় অব্যাহত সহায়তার জন্য আমরা স্ট্যান্ডার্ড চার্টার্ডের কাছে কৃতজ্ঞ।

এর আগে, বিপন্ন শিশুদের তাত্ক্ষণিক সুরক্ষা এবং শিক্ষার জন্য ইউনিসেফকে জরুরি সহায়তার জন্য লাখ মার্কিন ডলার এবং ক্ষতিগ্রস্তদের জরুরি চিকিৎসাসেবা দিতে ১৩ লাখ ডলার রেড ক্রসকে অনুদান দিয়েছে ব্যাংকটি। এছাড়া স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্র্যাকের সঙ্গে যৌথভাবে লকডাউন অঞ্চলে বাস করা পাঁচ হাজার স্বল্প আয়ের পরিবারের প্রায় ২৫ হাজার সদস্যের জন্য সহায়তা প্যাকেজ সরবরাহ করেছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন