বৃহস্পতিবার | আগস্ট ১৩, ২০২০ | ২৯ শ্রাবণ ১৪২৭

খবর

চট্টগ্রামে নতুন করে করোনা আক্রান্ত শনাক্ত ২৯৭, মৃত্যু ৩ জনের

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রামে গতকাল সোমবার নতুন করে ২৯৭ জনের শরীরের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে মহানগরীতে ২২৯ জন এবং উপজেলায় ৬৮ জন। এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১০ হাজার ৪৭৭ জন। আর গতকাল করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ জন। 

আজ মঙ্গলবার (৭ জুলাই) দুপুরে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদন থেকে পাওয়া তথ্য অনুযায়ী, চট্টগ্রামের ৬টি ল্যাবে মোট এক হাজার ৩৬০টি নমুনা পরীক্ষা করা হয়। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ২০১টি নমুনা পরীক্ষা করে ৫১ জন করোনা পজেটিভ হয়। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজে (বিআইটিআইডি) ১৭৬টি নমুনা পরীক্ষা করে শনাক্ত হন ১৫ জন। চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৫১৫টি নমুনা পরীক্ষা করে ১১১জন করোনা পজেটিভ। চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) ২০৫টি নমুনা পরীক্ষা করে ৪৪ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া যায়।

এদিকে বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ১৫৯টি নমুনা পরীক্ষা করে ৪২ জন এবং শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১০৪টি নমুনা পরীক্ষা করে ৩৪ জন করোনা শনাক্ত হয়। তবে সোমবার কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে চট্টগ্রামের কোনও নমুনা পরীক্ষা করা হয়নি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, চট্টগ্রামে এখন প্রতিদিন গড়ে প্রায় দেড় হাজারের কাছাকাছি নমুনা পরীক্ষা করা হচ্ছে। করোনা শনাক্তের হার ও কমেছে অনেক। সোমবার এক হাজার ৩৬০টি নমুনা পরীক্ষা করে ২৯৭ জন আক্রান্ত হয়েছেন। জুন মাসেই চট্টগ্রামে প্রায় সাড়ে ৬ হাজার মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এছাড়া সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৯ জন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন