দাবি মেনে নেয়ার আশ্বাসে বারডেমের অস্থায়ী চিকিৎসকদের কর্মসূচি স্থগিত

নিজস্ব প্রতিবেদক

বারডেম জেনারেল হাসপাতালের রেসিডেন্ট মেডিকেল অফিসারদের অবস্থান কর্মসূচি আপাতত স্থগিত ঘোষণা করা হয়েছে। আজ সোমবার হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে আন্দোলনকারীদের আলোচনা হয়। আলোচনায় তাদের দাবির বিষয়ে কর্তৃপক্ষ আশ্বাস দেন। কর্তৃপক্ষের প্রতিশ্রুতির ভিত্তিতে এবং করোনাকালে রোগীদের চিকিৎসার সুবিধার্থে অবস্থান কর্মসূচি মূলতবির কথা জানান বারডেম হাসপাতালের রেসিডেন্ট মেডিকেল অফিসার ডা. পার্থ প্রতিম সেন এ তথ্য জানানো হয়। 

বারডেম হাসপাতালের রেসিডেন্ট চিকিৎসকেরা জানান, কতৃপক্ষ অর্গানোগ্রাম অনুযায়ী আগামী অনধিক এক বছরের মধ্যে শূন্যপদ থাকা সাপেক্ষে বিজ্ঞপ্তি দিয়ে মেডিকেল অফিসার হিসেবে স্থায়ী পদে আবেদনকারীদের অগ্রাধিকার দেবে, সব অস্থায়ী চিকিৎসকদের করোনাকালীন চিকিৎসার মেয়াদ বৃদ্ধি করা হবে, সব অস্থায়ী চিকিৎসকের বাবা-মায়ের হাসপাতালে ভর্তিকালীন চিকিৎসার ব্যয় মহাপরিচালক তার সক্ষমতার মধ্যে বহন করবে, চাকরির মেয়াদ অনুযায়ী ইনক্রিমেন্টের ব্যবস্থার চেষ্টা, পর্যাপ্ত সুরক্ষা সামগ্রীর ব্যবস্থা করা ও দশ লাখ টাকা জীবনবীমার ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানিয়েছে কর্তৃপক্ষ। 

ডা. পার্থ প্রতিম সেন বলেন, আমরা কর্তৃপক্ষের এই প্রতিশ্রুতি গভীর ভাবে পর্যবেক্ষণ করব। যদি প্রতিশ্রুতির ব্যত্যয় হয়, তাহলে আমরা বারডেম রেসিডেন্ট মেডিকেল অফিসার্স ফোরাম থেকে আরো বৃহত্তর কর্মসূচি পালন করতে বাধ্য হব৷

এর আগে আগামী ৩১ জুলাই থেকে পুরো বেতন, সুরক্ষা উপকরণ নিশ্চিত করা ও চাকরি স্থায়ী করার দাবিতে অবস্থান কর্মসূচি পালন করছিলো বারডেম জেনারেল হাসপাতালের রেসিডেন্ট মেডিকেল অফিসাররা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন