দিনটি যেমন

আজ ৬ তারিখ। আজ জন্মগ্রহণ করায় আপনার জন্মসংখ্যা ৬। জনগণের সাথে কাজ করে আপনি খুবই আনন্দ পান এবং তাতে সফলতাও আসে অসামান্য। ব্যক্তি হিসেবে আপনি চৌকষ এবং বহুমুখী প্রতিভার অধিকারী। মাঝে মাঝে এক ধরনের অস্থিরতায় পেয়ে বসে, তখন অবশ্যই আপনাকে কোনো পরিবর্তনে যেতে হয় বা ভ্রমণ বেরোতে হয়। আপনি প্রগতিশীল  চিন্তা-ভাবনার অধিকারী এবং কল্পনাপ্রবণ; আর  অন্যদের সাথে মানিয়ে চলায় খুবই পারদর্শী। ভীষণ  অস্থির প্রকৃতির হওয়ার কারনে, নিয়ম-রুটিনের এই সংসার কখনো কখনো আপনার কাছে দুঃসহ মনে  হয়। আর ৫ সংখ্যার জাতক হিসেবে আপনার জন্যÑ 

শুভ বর্ণ: হালকা শেডের সবুজ এবং হালকা নীল, ঘিয়ে, কমলা এবং যে কোনো হালকা রং।

শুভ বার: বুধবার।

শুভ রত্ন : পান্না, ওপ্যাল এবং এ্যাকুয়ামেরিন। 

গুরুত্বপূর্ণ তারিখ: ২, ৫, ৮, ১১, ১৪, ১৭, ২০, ২৩, ২৬ এবং ২৯।

গুরুত্বপূর্ণ সংখ্যা: ১, ২, ৫, ৭ এবং ৮।

উপযোগী পেশা: নৃ-তত্ত্ব, প্রতœতত্ত্ব, বিজ্ঞান, শিক্ষকতা, লেখালেখি, জন-প্রতিনিধিত্ব, ইতিহাস, সাংবাদিকতা, কনসালট্যান্সি, অংকনশিল্প, বিক্রয়-এজেন্সি, ট্রাভেল এজেন্সি, ট্রান্সপোর্ট বা যোগাযোগের  যে কোনো মাধ্যম এবং কম্পিউটার প্রোগ্রামিং সংশ্লিষ্ট কাজ-কর্মে আপনার সফলতা এবং উন্নতি দুটোই ঘটবে অসাধারণ পর্যায়ে।

বিশেষ পরামর্শ: আপনি শক্তিমান একজন মানুষ। তবে, প্রথম  জীবনে নিজের শক্তির কথা আপনার কাছে অজ্ঞাত থেকে যেতে পারে। কিন্তু, একবার যখন আপনি নিজের পায়ে দাঁড়াতে শিখে যাবেন, তখন আর আপনাকে পেছন ফিরে তাকাতে হবে না। তাই, শক্তি অর্জন করুন, শক্ত-সমর্থ ভাবে নিজের পায়ে দাঁড়াবার ।        

এবার অন্যান্য জন্মসংখ্যার ব্যক্তিদের সাথে আপনিও জেনে নিন কেমন কাটতে পারে আজ আপনার দিনটি।                     

(১) আকস্মিকভাবে কিছু অর্থ চলে আসতে পারে আজ আপনার হাতে। ঝগড়া-ফ্যাসাদ, যতদূর সম্ভব, এড়িয়ে চলতেই চেষ্টা করুন। অকারনে কিম্বা সামান্য কারনে যে কারো সাথে মতবিরোধ তৈরি হওয়া থেকে সাবধান থাকুন। বৈধতায় যদি  ঘাটতি না থাকে, যদি না হয় নৈতিকতা বিরোধী, তাহলে, সুযোগের সদ্ব্যবহার করে লাভবান হতে চেষ্টা করুন আজ। 

(২) কাজ-কর্মের পথে অনেক বাধা ডিঙ্গিয়ে যেতে হতে পারে আজ আপনাকে। আর এই মিশনে খুবই ঠান্ডা মাথায় থাকার প্রয়োজন পড়বে। একটু অধৈর্য কিম্বা অসিহষ্ণু হলেই ঘটে যেতে পারে পদস্খলন। তাই, পরামর্শ রইলো, ধৈর্যচূতি ঘটানো যাবে না আজ কোনো কাজেই কোনো ভাবেই কিম্বা কোনো কারনেই। 

(৩) আর্থিক বিষয়ে দক্ষতা দেখানোর বা অর্জনের চেষ্টা করলে, খুব সহজেই সফল হবেন হয়তো আজ আপনি। প্রণয়ের বা দাম্পত্য ক্ষেত্র থেকে সুখলাভের সম্ভাবনা নেহায়েৎই কম আজ। হাই বা লো ব্লাড-প্রেশারজনিত যে-কোনো রোগ-বালাই হ’তে চেষ্টা করুন নিজেকে নিরাপদে রাখতে। বেশি গরম-মশলা খাওয়া স্বাস্থ্যের জন্য ক্ষতিকর। 

(৪) বিশেষজ্ঞ-পরামর্শকও মাঝে মধ্যে এমন কোনো পরামর্শ দিতে পারে, যা হতে পারে ভীষণ রকম ক্ষতিকর। তাই, বিশেষ কোনো কাজ-কর্ম সম্পাদনে কিম্বা সিদ্ধান্ত গ্রহণে অন্যের বুদ্ধি বা পরামর্শ গ্রহন করা থেকে বিরত থাকুন আজ। নতুন কোনো ব্যক্তির বা গোষ্ঠীর সাথে পরিচয় ঘটতে পারে আজ আপনার। 

(৫) বিশেষ কোনো নারী কিম্বা পুরুষ ব্যক্তির সহযোগিতায় অথবা প্রত্যক্ষ সহায়তায় কাজ-কর্মে সফলতা লাভ করা অনেক সহজ হয়ে যেতে পারে আজ আপনার জন্য। যে-কোনো সূত্র হ’তে অর্থলাভ করা ছাড়াও, লাভবান হ’তে পারেন যে-কোনো আর্থিক লেনদেনের ক্ষেত্রে। বিদেশ যাত্রার পরিকল্পনা বাস্তবায়নের পথে কাজ-কর্ম সহজেই এগিয়ে যেতে পারে। 

(৬) প্রকৃতির বৈরিতামূলক আচরণ থেকে নিজেকে নিরাপদে রাখতে চেষ্টা করুন আজ। মানুষের সাথে গড়ে তুলতে বা রক্ষা করে চলতে চেষ্টা করুন দৃষ্টান্তমূলক সুসম্পর্ক। মামলা-মোকদ্দমা-সংশ্লিষ্ট কোনো বিষয়ে জয়লাভ করার সম্ভাবনাই বেশি আজ আপনার। (নতুন) বিনিয়োগের কোনো পরিকল্পনা মাথায় এলে, তা বাস্তবায়নের আগে আরো ক’বার ভেবে নিন।  

(৭) পেটের গোলমাল সারাতে এমন কোনো ঔষধ বা পথ্য সেবন করতে যাবেন না, যা আপনার অন্য কোনো শারীরিক সমস্যার কারন হয়। এছাড়া, খানা-খাদ্য গ্রহনেও এতটাই সতর্ক থাকুন- যেন কোনো রকম উদর-বিকার ঘটার সুযোগ না ঘটে। মানুষের সাথে আচরণে যতদূর সম্ভব নমনীয় থাকার চেষ্টা করুন।

(৮) পৃথিবীতে নিজের বলতে আসলে মানুষের তেমন কিছুই নেই। কথাটার ভাবার্থ বুঝে নিতে চেষ্টা করুন। যে-কোনো সূত্রে কিছু অর্থাগম ঘটার সম্ভাবনা আছে আজ। আর সম্ভাবনা আছে বাণিজ্যে লাভবান হবার। ভ্রমণের সম্ভাবনা রয়েছে আজ এবং ভ্রমণ-নির্ভর কাজ-কর্ম আজ আপনি সুফল লাভ করবেন এবং তা আপনার জন্য লাভজনকও হবে।    

(৯) মাত্রাতিরিক্ত বৃষ্টিতে দেশের অনেক স্থানেই জলাবদ্ধতার সৃষ্টি হয়। জলাবদ্ধ অবস্থার এই নোংরা পানি নানা ধরনের রোগ-বালাইয়ের কারন হয়। এছাড়া, বৃষ্টি-কাদায় পথঘাট হয় পড়ে পিচ্ছিল। তাই, খুবই সতর্কভাবে চলাফেরা করতে চেষ্টা করুন। সব বাধা অতিক্রম ক’রে এগিয়ে গিয়ে সফলতা পেতে  পারেন  আজ কাজ-কর্মে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন