বৃহস্পতিবার | আগস্ট ০৬, ২০২০ | ২২ শ্রাবণ ১৪২৭

দেশের খবর

খাদ্যগুদাম কর্তৃপক্ষের বিরুদ্ধে মিলারের চাল না নেয়ার অভিযোগ

বণিক বার্তা প্রতিনিধি ঝালকাঠি

ঝালকাঠির নলছিটিতে সরকারের বোরো সংগ্রহ কার্যক্রমের চাল না নেয়ার অভিযোগ উঠেছে খাদ্যগুদাম কর্তৃপক্ষের বিরুদ্ধে। অভিযোগ রয়েছে, খাদ্যগুদাম কর্মকর্তাকে (ওসিএলএসডি) ঘুষ না দেয়ার কারণে মানসম্মত হওয়া সত্ত্বেও ওই মিলারের চাল গ্রহণ করা হচ্ছে না। এতে প্রায় কোটি টাকার চাল নিয়ে বিপাকে পড়েছে সুগন্ধা অটো রাইস অ্যান্ড এগ্রো ফুড প্রসেসিং কর্তৃপক্ষ। ঘটনায় অটোরাইস মিলের পক্ষ থেকে খাদ্য বিভাগের বরিশাল আঞ্চলিক কার্যালয়ে অভিযোগ দেয়া হয়েছে। 

অভিযোগ সূত্রে জানা গেছে, সরকারের নির্দেশনা অনুযায়ী জেলা খাদ্য বিভাগ ৩৬ টাকা কেজি দরে হাজার ১৯১ টন চাল সংগ্রহের জন্য সুগন্ধা অটো রাইস অ্যান্ড এগ্রো ফুড প্রসেসিং কর্তৃপক্ষের সঙ্গে গত ৩০ এপ্রিল চুক্তি করে। চুক্তি অনুযায়ী বোরো ধান কিনে চাল উৎপাদন শুরু করে মিল কর্তৃপক্ষ। প্রথম দফায় চাল দিতে গেলে নলছিটি খাদ্য পরিদর্শক (ওসিএলএসডি) গুদামে চাল প্রবেশে বাধা দেন। তিনি মিল কর্তৃপক্ষের কাছে মোটা অংকের ঘুষ দাবি করেন।

মিলের ব্যবস্থাপনা পরিচালক জিল্লুর রহমান খান অভিযোগ করে বলেন, সরকার আমাদের সঙ্গে যে চুক্তি করেছে, তা বাস্তবায়ন না করতে পারলে সিকিউরিটি মানি আটকে যাচ্ছে। এমনকি তাদের প্রতিষ্ঠান কালো তালিকাভুক্তও হতে পারে। আর এসব কিছুর জন্য দায়ী নলছিটি উপজেলা খাদ্য পরিদর্শক এইচএম আনোয়ার হোসেন।

তবে অভিযোগ অস্বীকার করে খাদ্য পরিদর্শক এইচএম আনোয়ার হোসেন বলেন, চালের মান ভালো না থাকায় গুদামে ওঠানো হয়নি। মানসম্মত চাল হলে অবশ্যই তা গ্রহণ করা হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন