এন্ড্রু কিশোরের অবস্থা সঙ্কটাপন্ন, ক্রমেই অবনতি হচ্ছে

বণিক বার্তা অনলাইন

ঢাকাই সিনেমার জনপ্রিয় প্লেব্যাক শিল্পী এন্ড্রু কিশোরের অবস্থা সংকটাপন্ন। বর্তমানে জন্মস্থান রাজশাহীতে বোন শিখা বিশ্বাসের বাসায় থেকে তার চিকিৎসা চলছে। তবে শারীরিক অবস্থা ক্রমেই অবনতির দিকে যাচ্ছে বলে জানিয়েছেন চিকিৎসক। 

আজ রোববার পরিবারের পক্ষ থেকে গণমাধ্যমকে জানানো হয়, তা অবস্থা সংকটজনক। তিনি খুব কষ্ট পাচ্ছেন। কষ্ট যাতে কম হয় সে জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন তারা। 

নানা অসুস্থতা নিয়ে গত বছরের ৯ সেপ্টেম্বর উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে গিয়েছিলেন এন্ড্রু কিশোর।  গত ১৮ সেপ্টেম্বর তার শরীরে ব্লাড ক্যানসার ধরা পড়ে। সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে কয়েক মাস চিকিৎসা শেষে কয়েক মাস আগে দেশে ফিরেন তিনি। সোজা চলে যান জন্মস্থান রাজশাহীতে। 

১৯৭৭ সালে আলম খানের সুরে ‘মেইল ট্রেন’ চলচ্চিত্রে ‘অচিনপুরের রাজকুমারী নেই যে তার কেউ’ গানের মধ্য দিয়ে এন্ড্রু কিশোরের চলচ্চিত্রে প্লেব্যাক শুরু হয়। এরপর একের পর এক তুমুল জনপ্রিয় গান উপহার দিয়েছেন। ‘জীবনের গল্প আছে বাকি অল্প’, ‘হায়রে মানুষ রঙিন ফানুস’, ‘ডাক দিয়াছেন দয়াল আমারে’, ‘আমার সারা দেহ খেয়ো গো মাটি’, ‘আমার বুকের মধ্যে খানে’, ‘আমার বাবার মুখে প্রথম যেদিন শুনেছিলাম গান’, ‘ভেঙেছে পিঞ্জর মেলেছে ডানা’, ‘সবাই তো ভালোবাসা চায়’, ‘পড়ে না চোখের পলক’, ‘পদ্মপাতার পানি’, ‘ওগো বিদেশিনী’, ‘তুমি মোর জীবনের ভাবনা’, ‘আমি চিরকাল প্রেমের কাঙাল’ ইত্যাদি গানগুলো এখনো সমান জনপ্রিয়। 

প্লেব্যাক শিল্পী হিসেবে এন্ড্রু কিশোর আটবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন