বৃহস্পতিবার | আগস্ট ০৬, ২০২০ | ২২ শ্রাবণ ১৪২৭

খবর

কালিদাস বৈদ্যের বই জনসম্মুখে আলোচনা হওয়া প্রয়োজন —ডা. জাফরুল্লাহ চৌধুরী

বণিক বার্তা ডেস্ক

ডা. কালিদাস বৈদ্যেরবাঙালির মুক্তিযুদ্ধে অন্তরালের শেখ মুজিববই নিয়ে জনসম্মুখে আলোচনা হওয়া প্রয়োজন বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। গতকাল গণস্বাস্থ্য কেন্দ্র থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, এক বিবৃতিতে ডা. জাফরুল্লাহ চৌধুরী কথা বলেন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, দেশে মুজিব বর্ষ পালিত হচ্ছে। আমি খুবই আনন্দিত আল্লাদিত।

অতীব দুঃখের সঙ্গে বলতে হচ্ছে, ১৯৬৫ থেকে ১৯৭১ সাল পর্যন্ত আমার পরিচিত ভারতীয় লেখক ডা. কালিদাস বৈদ্যবাঙালির মুক্তিযুদ্ধে অন্তরালের শেখ মুজিবনামে একটি বই লিখেছেন। বইটি বঙ্গবন্ধুর সব কীর্তিকে ম্লান করে দিয়েছে এবং মুজিব বর্ষের ওপর কালিমা লেপন করে যাচ্ছে। বইটি খোলাবাজারে, ফেসবুকে এবং ইন্টারনেটে পাওয়া যাচ্ছে। বইটি ইংরেজিতে Bangladesh Liberation war: Sheikh Mujib behind the scene নামে খোলাবাজারে পাওয়া যাচ্ছে। বই জনসম্মুখে আলোচনা হওয়া প্রয়োজন।

আমি আশা করি, সরকার বইটির বক্তব্যের ওপর একটি গ্রহণযোগ্য সুন্দর, সহনশীল ব্যাখ্যা দেবেন এবং দেশের বুদ্ধিজীবীরা সুশীল সমাজ বইটির ওপর তাদের মতামত পেশ করবেন।

আমি জাতীয় সংসদের সব সদস্যের প্রতি আহ্বান করি, বইটি জাতীয় সংসদে উত্থাপন করুন, আলোচনা করুন এবং নিন্দা প্রস্তাব গ্রহণ করুন।

 

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন