কর্মকর্তাসহ করোনা পজিটিভ ১৩ জন

১৪ দিনের লকডাউনে চবি ক্যাম্পাস

বণিক বার্তা প্রতিনিধি চবি

করোনাভাইরাস প্রতিরোধে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ক্যাম্পাস এলাকা ১৪ দিনের জন্য লকডাউন ঘোষণা করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দপ্তরের এক কর্মকর্তাসহ মোট ১৩ জনের করোনা পজিটিভ হওয়ার পর সিদ্ধান্ত নেয়া হয়েছে। গতকাল সকাল থেকে এই লকডাউন কার্যকর করা হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক . শিরীণ আখতার সিন্ডিকেট সদস্যদের সঙ্গে জরুরি ভিত্তিতে আলোচনা করে গত শুক্রবার রাতে সিদ্ধান্ত নেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর . রবিউল হাসান ভূইয়া বণিক বার্তাকে জানান, বর্তমানে ক্যাম্পাসে ১২ জন কভিড পজিটিভ রোগী রয়েছেন। প্রথমে বিশ্ববিদ্যালয়ের কর্মচারীদের আবাসস্থল শোভা কলোনিতে বেশ কয়েকজন করোনা আক্রান্ত পাওয়ার পর এলাকাটি লকডাউন করা হয়েছিল। পরে আমরা দেখলাম, ক্যাম্পাসের বিভিন্ন স্থানেও করোনা পজিটিভ পাওয়া যাচ্ছে। এর বাইরে চট্টগ্রাম শহরে বসবাসরত উপাচার্য দপ্তরের এক ডেপুটি রেজিস্ট্রারও আক্রান্ত হয়েছেন। এছাড়া পুলিশ ফাঁড়ির পাঁচজন আরো আগে শনাক্ত হয়ে সুস্থও হয়েছেন। সবকিছু বিবেচনা করে দেখা যায়, ভাইরাসের সংক্রমণরোধে পুরো ক্যাম্পাসে লকডাউন দেয়া প্রয়োজন। তাই ১৭ জুলাই পর্যন্ত ১৪ দিনের জন্য লকডাউন কার্যকর থাকবে।

তিনি আরো বলেন, লকডাউন চলাকালে বিশ্ববিদ্যালয় এলাকায় কেউ প্রবেশ বের হতে পারবে না। জরুরি প্রয়োজনে প্রক্টর অফিসের অনুমতি নিতে হবে। সকাল থেকে পুরো ক্যাম্পাসে মাইকিং করা হয়েছে, ক্যাম্পাসের মুদি দোকান ফার্মাসিগুলো সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত খোলা থাকবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন