শনিবার | আগস্ট ১৫, ২০২০ | ৩১ শ্রাবণ ১৪২৭

আন্তর্জাতিক খবর

যুক্তরাজ্যে সম্মানিত চিকিৎসকের বিলবোর্ডে বাংলাদেশী বংশোদ্ভূত ফারজানা

বণিক বার্তা ডেস্ক

যুক্তরাজ্যে বসবাসরত বাংলাদেশী বংশোদ্ভূত চিকিৎসক ফারজানা হোসেইন দেশটির অন্যতম সম্মানিত চিকিৎসক নির্বাচিত হয়েছেন। করোনা মহামারীর মধ্যে সাহসিহকতা ও একাগ্রতা দিয়ে রোগীদের চিকিৎসা দেয়ায় ব্রিটিশ সরকারের পক্ষ থেকে এ সম্মাননা পেলেন। 

আগামীকাল রোবাবর দেশটির স্বাস্থ্য বিভাগের (ন্যাশনাল হেলথ সার্ভিস- এনএইচএস) ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে টানানো এক বিলবোর্ডে ফারজানা হোসেইনের ছবি প্রকাশিত হয়। এছাড়া এনএইচএস-এর অফিশিয়াল ওয়েবসাইটেও এ তথ্য প্রকাশ করা হয়েছে।

ফারজানাসহ ১২ জন স্বাস্থ্যকর্মীকে নিয়ে বিলবোর্ড বানিয়েছে ইংল্যান্ডের এনএইচএস। কঠোর পরিশ্রম ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের স্বীকৃতিস্বরূপ তাদের জনগণের সামনে এভাবেই পরিচয় করিয়ে দেয়ার উদ্যোগ নেয়া হয়েছে।

যুক্তরাজ্যের সাটারস্টক ডটকম প্রকাশিত একটি ছবিতেও দেখা যায়, রাজধানী লন্ডনের বিখ্যাত পিকাডেলি সার্কাসের সামনে তাকে নিয়ে টানানো এক বিলবোর্ডের সামনে দাঁড়িয়ে আছেন ডা. ফারজানা হোসেইন। 

চিকিৎসক ফারজানা হোসেইন টানা ১৮ বছর ধরে পূর্ব লন্ডনে চিকিৎসা পেশায় নিয়োজিত। তার বাবা ১৯৭০ সালে বাংলাদেশ (তৎকালীন পূর্ব পাকিস্তান) থেকে যুক্তরাজ্যে পাড়ি জমান। কয়েকমাস ধরে তিনি অনলাইনে স্বাস্থ্য সেবা দেয়ার পাশাপাশি টিকা দেয়ার ক্লিনিকগুলোতে ঘুরে ঘুরে স্বাস্থ্যসেবা দিয়েছেন।

ডা. ফারজানা গত তিন বছরে নিউহ্যামের স্থানীয় চিকিৎসা কমিটিতে ছিলেন। সেইসঙ্গে নিউহ্যামের জেনারেল প্র্যাকটিস ফেডারেশনের বোর্ড ডিরেক্টরের দায়িত্বও পালন করে আসছেন। এছাড়াও তিনি যুক্তরাজ্যের এনএপিসির কাউন্সিল সদস্য।

ডা. ফারজানা হোসেইন বর্তমানে যুক্তরাজ্যের ন্যাশনাল অ্যাসোসিয়েশন অব প্রাইমারি কেয়ারের সিইও হিসেবে দায়িত্ব পালন করছেন। সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর স্বাস্থ্য সুবিধা নিশ্চিত করাই তার লক্ষ্য বলে জানিয়েছেন ডা. ফারজানা হোসেইন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন

×