ঢাকায় ফ্লাইট চালানোর অনুমতি পেলো মালিন্দো এয়ার

নিজস্ব প্রতিবেদক

ঢাকা-কুয়ালালামপুর রুটে ফ্লাইট পরিচালনার অনুমতি পেলো মালিন্দো এয়ার। তবে কবে থেকে ফ্লাইট পরিচালনা শুরু হবে আনুষ্ঠানিকভাবে এখনও সে ঘোষণা দেয়নি এয়ারলাইনসটি।

জানা গেছে, প্রাথমিকভাবে সপ্তাহে দুটি ফ্লাইট পরিচালনা করতে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) কাছে অনুমতি পেয়েছে মালয়েশিয়া ও ইন্দোনেশিয়ার লায়ন এয়ার গ্রুপের মালিকানাধীন মালিন্দো এয়ার। আগামী ৭ তারিখ থেকে সপ্তাহে দুটি করে ফ্লাইট চালু করার পরিকল্পনা নিচ্ছে এয়ারলাইনসটি। এসব ফ্লাইটে মালয়েশিয়ান নাগরিক, মালয়েশিয়ান নাগরিককে যারা বিয়ে করেছেন, যারা সেকেন্ড হোম করেছেন, স্টুডেন্টস ও প্রফেশনাল ভিসায় যারা আছেন শুধুমাত্র তারাই এই মুহূর্তে যেতে পারবেন।

এ প্রসঙ্গে বেবিচকের সহকারী পরিচালক (জনসংযোগ) মোহাম্মদ সোহেল কামরুজ্জামান জানান, মালিন্দো এয়ারে চড়ে কেবল ট্রানজিট যাত্রী ও মালায়েশিয়ার রেসিডেন্স পারমিটধারীরা যাতায়াত করতে পারবেন। বাংলাদেশী প্রবাসী শ্রমিকরা এখনই মালয়েশিয়ায় যাওয়ার কিংবা দেশে ফেরার সুযোগ পাচ্ছেন না।

মালিন্দো এয়ারের স্টেশন ম্যানেজার প্রদীপ কুমার দে বলেন, আমরা ফ্লাইট পরিচালনার অনুমতি পেয়েছি। তবে এখনও ফ্লাইট শিডিউল ঠিক হয়নি। আশা করছি শিগগিরই এটি শুরু হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন