করোনার উপসর্গ নিয়ে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টার মৃত্যু

বণিক বার্তা প্রতিনিধি, সিলেট

করোনাভাইরাসের উপসর্গে মারা গেছেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও সিলেট জেলা বিএনপির সাবেক সভাপতি এমএ হক (৬৯)। 

আজ শুক্রবার সকাল সাড়ে ১০টায় সিলেটের নর্থ ইস্ট মেডিকেল কলেজ হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

সিলেট জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আলী আহমদ এ তথ্য নিশ্চিত করে বলেন, সন্ধ্যায় সিলেট নগরীর মানিকপীরের টিলা সংলগ্ন মাঠে এমএ হকের প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। পরে এশার নামাজের পর বালাগঞ্জের দেওয়ানবাজার ইউনিয়নের কুলুমা গ্রামে দ্বিতীয় জানাযা শেষে বাবা-মায়ের কবরের পাশে তাকে দাফন করা হবে।

সিলেট নগরীর যতরপুর এলাকার বাসিন্দা এমএ হক মৃত্যুকালে স্ত্রী, এক ছেলে, এক মেয়েসহ অসংখ্য আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

করোনাভাইরাসের উপসর্গ থাকায় গত মঙ্গলবার এমএ হককে নর্থ-ইস্ট মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বুধবার রাতে শারীরিক অবস্থার অবনতি হলে তাকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) স্থানান্তর করা হয়। 

নর্থইস্ট হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটের সমন্বয়ক অধ্যাপক ডা. নাজমুল ইসলাম বলেন, এমএ হকের শ্বাসকষ্টসহ করোনাভাইরাসের অন্যান্য উপসর্গ ছিল। তাছাড়া তিনি নিউমোনিয়ায় ভুগছিলেন। করোনা শনাক্তকরণ পরীক্ষার জন্য গতকাল বৃহস্পতিবার তার নমুনা সংগ্রহ করা হয়। এখনও রিপোর্ট আসেনি।

এমএ হকের পুরো নাম মুহাম্মদ আব্দুল হক। এমএ হক বিভিন্ন সময় সিলেট জেলা ও মহানগর বিএনপির সভাপতি ছিলেন। বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছেন। সবশেষ সম্মেলনে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টার দায়িত্ব পান। সিলেট সিটি করপোরেশন নির্বাচনে একাধিকবার বিএনপির প্রার্থী হিসেবে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতাও করেছেন এমএ হক।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন