মঙ্গলবার | আগস্ট ১১, ২০২০ | ২৭ শ্রাবণ ১৪২৭

খেলা

রিয়ালের চার পয়েন্টের লিড

বণিক বার্তা ডেস্ক

গেটাফের বিপক্ষে ১-০ গোলের কষ্টার্জিত জয় স্প্যানিশ লা লিগায় রিয়াল মাদ্রিদকে এনে দিল চার পয়েন্টের লিড। এ জয়ে শিরোপার দিকে আরেকটু এগোলো লস ব্লাঙ্কোসরা।  

রিয়ালকে তাদেরই মাঠে ৭৮ মিনিট পর্যন্ত আটকে রাখে গেটাফে। মনে হচ্ছিল, ড্র নিয়েই মাঠ ছাড়তে যাচ্ছে জিনেদিন জিদানের দল। কিন্তু দানি কারবাহালকে ফাউল করে রিয়ালকে পেনাল্টি উপহার দিলেন গেটাফের ম্যাথিয়াস অলিভেরা। স্পট-কিক থেকে গোল করে দলকে উৎসবে ভাসান অধিনায়ক সার্জিও রামোস। পেনাল্টিতে এটি তার টানা ২১তম গোল। 

চ্যাম্পিয়ন্স লিগে খেলার স্বপ্ন দেখা গেটাফে এ ম্যাচে দারুণ খেলছিল। রিয়াল গোলকিপার থিবো কোর্তোয়াকে প্রথম ১২ মিনিটের মধ্যে তিনটি দুর্দান্ত গোল বাঁচাতে হয়েছে। শারীরিক শক্তির লড়াইয়ে সমানে সমান ছিল দুই দল, কার্ডও হয়েছে মোট ১০টি। তবে শেষ পর্যন্ত ডার্বিতে পয়েন্ট পাওয়া হয়নি গেটাফের। 

৩৩ রাউন্ড শেষে ৭৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচে বার্সেলোনার সংগ্রহ ৭০ পয়েন্ট, যারা আগের ম্যাচে অ্যাতলেটিকো মাদ্রিদের সঙ্গে ড্র করে। বার্সেলোনার ফল যাই হোক না কেন, রিয়াল বাকি পাঁচ ম্যাচের মধ্যে চারটি জিতলেই ২০১২ সালের পর আবারো শিরোপা ঘরে তুলবে। 

জয় শেষে কারবাহাল বলেন, ‘এটা ঠিক, চার পয়েন্টের লিড নিয়ে এখন শিরোপা জয় করা আমাদের ওপরই নির্ভর করে। আমরা শিরোপার পথেই রয়েছি।’

রোববার অ্যাথলেটিক বিলবাওয়ের মাঠে খেলতে যাবে রিয়াল মাদ্রিদ, ওইদিন বার্সেলোনা খেলবে ভিলারিয়ালের বিপক্ষে। 

সূত্র: বিবিসি ও মার্কা

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন