মঙ্গলবার | আগস্ট ১১, ২০২০ | ২৭ শ্রাবণ ১৪২৭

খেলা

ম্যানসিটির মাঠে বিধ্বস্ত চ্যাম্পিয়ন লিভারপুল

বণিক বার্তা ডেস্ক

লিভারপুলের শিরোপা জয়ের উৎসবকে খানিকটা ফিকে করে দিল সদ্যই সিংহাসন হারানো ম্যানচেস্টার সিটি। ইংলিশ প্রিমিয়ার লিগে বৃহস্পতিবার সিটির মাঠে ০-৪ গোলে বিধ্বস্ত হয়েছে অল রেডরা। 

গত সপ্তাহে চেলসির মাঠে ম্যানসিটি হেরে গেলে লিভারপুলের ৩০ বছরের অপেক্ষার অবসান ঘটে। চলতি সপ্তাহের শুরুর দিকে অ্যানফিল্ডের সেই শিরোপা উদযাপনের রেশ এখনো কাটেনি। এরই মধ্যে প্রতিদ্বন্দ্বীর মাঠ থেকে বড় লজ্জা নিয়ে ফিরল ইয়ুর্গেন ক্লোপের দল। 

ম্যাচ শুরুর আগে নতুন চ্যাম্পিয়ন লিভারপুলের খেলোয়াড়দের ‘গার্ড অব অনার’ দেন ম্যানসিটির খেলোয়াড়রা। এ ম্যাচে শুরুতেই লিড নিতে পারতো অল রেডরা, কিন্তু মোহাম্মদ সালাহর শট অল্পের জন্য লক্ষভ্রস্ট হয়। এরপরই ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় স্বাগতিকরা। পেপ গার্দিওলার দল প্রথমার্ধেই আদায় করে নেয় তিন তিনটি গোল। লক্ষ্যভেদ করেন কেভিন ডি ব্রুইন, রহিম স্টার্লিং ও ফিল ফডেন। ৬৬ মিনিটে অ্যালেক্স অক্সলেড-চেম্বারলিনের আত্মঘাতী গোল লিভারপুলের বড় পরাজয় নিশ্চিত করে দেয়।

আগের দুই মৌসুমের টানা চ্যাম্পিয়ন ম্যানসিটি এবার সাত ম্যাচ বাকি থাকতেই আত্মসমর্পণ করে বসে। বৃহস্পতিবারের জয়ের পরও লিভারপুলের চেয়ে ২০ পয়েন্টে পিছিয়ে তারা। এভাবে পরাজয়টা গার্দিওলাকে নিশ্চিতভাবেই হতাশ করেছে, যিনি কোচ হিসেবে ১১ মৌসুমের (বার্সেলোনা, বায়ার্ন মিউনিখ ও ম্যানসিটি) মধ্যে মাত্র তিনবার কোনো লিগ শিরোপাহীন মৌসুম পার করতে যাচ্ছেন।  

শিরোপা হারালেও দলের এমন জয়ে আনন্দিত গার্দিওলা। তার কথায়, ‘আমি আনন্দিত। দলকে অভিনন্দন জানাই, আমরা দুর্দান্ত মানসম্পন্ন চ্যাম্পিয়নকে হারিয়েছি। গার্ড অব অনারের সময় আমি দেখেছি তারা কতটা নিবিষ্ট, কীভাবে চিৎকার করেছে। আমি তাদের মুখ দেখেছি, ঠিক এ কারণেই তারা চ্যাম্পিয়ন। তারা এখানে উদযাপন করতে আসেনি, এসেছে প্রতিদ্বন্দ্বিতা করতে। কাজেই দারুণ সব সুযোগ তৈরি করা ও ৪-০ গোলে জেতা ভীষণ গুরুত্বপূর্ণ, বিশেষ করে আর্সেনাল ও রিয়াল মাদ্রিদের (চ্যাম্পিয়ন্স লিগ) বিপক্ষে ম্যাচের আগে।’

সিটিকে নিয়ে ক্লোপের মূল্যায়ন, ‘ম্যানসিটি ছিল অনবদ্য। তারা আমাদের চেয়ে গতিময় ফুটবল খেলেছে। ম্যানসিটির বিপক্ষে আপনি অনেক সমস্যায় পড়বেন। আমরা সুযোগ পেলেও তা কাজে লাগাতে পারিনি। ফল আমাদের মেনে নিতে হবে। আমি তাদের মৌসুম দেখেছি, তারা খারাপ খেলেনি।’

সূত্র: বিবিসি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন