রবিবার | জুলাই ১২, ২০২০ | ২৮ আষাঢ় ১৪২৭

দেশের খবর

সুনামগঞ্জের বন্যা পরিস্থিতি অবনতি

বণিক বার্তা প্রতিনিধি, সুনামগঞ্জ

সুনামগঞ্জের বন্যা পরিস্থিতি আরো অবনতি হচ্ছে। আজ বুধবার ভোর থেকে বৃষ্টিপাত বেশি হওয়ায় বাড়তে শুরু করেছে নদ-নদীর পানি। জেলাশহর থেকে পুরোপুরি পানি নামলেও এখনো ১১ উপজেলার নিম্নাঞ্চলের লক্ষাধিক মানুষ পানিবন্দি রয়েছে।

বুধবার সকাল ৯টায় সুরমা নদীর পানি বিপৎসীমার ৯ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। 

এদিকে পাহাড়ি ঢলে ভেঙে গেছে জেলার কয়েকেটি গুরুত্বপূর্ণ সড়ক। এর ফলে ছাতক, দোয়ারাবাজার, তাহিরপুর, জামালগঞ্জ, বিশ্বম্ভরপুরসহ অধিকাংশ উপজেলার জেলা শহরের সাথে সরাসরি সড়ক যোগাযোগ বিছিন্ন হয়ে পড়েছে।

সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্রে নির্বাহী প্রকৌশলী মো. সবিবুর রহমান বলেন, জেলায় গত ২৪ ঘন্টায় ১২১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। আজ সকাল ৯টার আগ পর্যন্ত সুরমা নদীর পানি বিপদসীমার ৩ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছিল। কিন্তু সকাল ৯ টার পর থেকে বৃষ্টিপাত একটু বেশি হওয়ায় সুরমা নদীর পানি বিপৎসীমার ৯ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। নদ-নদীর পানি একটু বাড়ছে। আশা করা যাচ্ছে বিকেলের মধ্যে আবার পানি কমতে শুরু করবে। 

গতকাল (৩০ জুন) সুরমা নদীর পানি বিপৎসীমার ১৫ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হয়েছিল।

এদিকে গত সোমবার থেকে জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, পৌরসভার মেয়র নাদের বখতসহ উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিরা পানিবন্দি মানুষদের মধ্যে শুকনো খাবার সামগ্রী বিতরণ করছেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন