রবিবার | জুলাই ১২, ২০২০ | ২৮ আষাঢ় ১৪২৭

খবর

চট্টগ্রামে একদিনে রেকর্ড ৪৪৫ করোনা রোগী শনাক্ত

নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রামে নতুন করে ৪৪৫ জন নভেল করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে, যা পর্যন্ত একদিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। গত সোমবার হাজার ৫৯৪ জনের নমুনা পরীক্ষা করে এসব করোনা রোগী পাওয়া যায়। গতকাল দুপুরে চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয় থেকে তথ্য জানানো হয়।

সির্ভিল সার্জন কার্যালয় জানায়, সোমবার স্থানীয় ছয়টি কক্সবাজারে একটি ল্যাবে চট্টগ্রামের হাজার ৫৯৪টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৫১টি নমুনা পরীক্ষা করে ৪৫ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২১৬টি নমুনা পরীক্ষা করে ৩১ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজে (চমেক) ৪৭৭টি নমুনা পরীক্ষা করে ১২১ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) ২৩৩টি নমুনা পরীক্ষা করে ৮৩ জনের শরীরে নভেল করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া যায়। এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজে চট্টগ্রামের ১০টি নমুনা পরীক্ষা করে একজন করোনা রোগী শনাক্ত হয়।

আর বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালে ১২৭টি নমুনা পরীক্ষা করে ২৩ জন এবং শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৮০টি নমুনা পরীক্ষা করে ১৪১ জন করোনা রোগী শনাক্ত হয়।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, সোমবার নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৪৪৫ জন। এর মধ্যে ৩২৪ জন নগরীর এবং ১২১ জন উপজেলার বাসিন্দা। সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৫৯ জন এবং মৃত্যুবরণ করেছে দুজন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন