রবিবার | জুলাই ১২, ২০২০ | ২৮ আষাঢ় ১৪২৭

খবর

সীমিত পরিসরে অফিস চলবে ৩ আগস্ট পর্যন্ত

নিজস্ব প্রতিবেদক

নভেল করোনাভাইরাস সংক্রমণ এড়াতে সীমিত পরিসরের অফিস চলবে আগামী ৩ আগস্ট পর্যন্ত। একই সঙ্গে স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহনও (বাস, লঞ্চ ও ট্রেন) চালু থাকবে।

আজ মঙ্গলবার (৩০ জুন) করোনাভাইরাসের বিস্তার রোধে শর্তসাপেক্ষে চলাচল নিয়ন্ত্রণের মেয়াদ বাড়িয়েএ প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদের মাঠ প্রশাসন সমন্বয় অধিশাখা ।

দোকানপাট খোলা রাখার সময় তিন ঘণ্টা বাড়ানো হয়েছে। প্রজ্ঞাপনে বলা হয়, দোকান ও শপিংমলে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত খোলা থাকবে। শপিংমলের প্রবেশমুখে হাত ধোয়ার ব্যবস্থাসহ স্যানিটাইজারের ব্যবস্থা রাখার কথা বলা হয়েছে। 

এর আগে জনপ্রশাসন মন্ত্রী গণমাধ্যমে বলেন, ‘যেভাবে সীমিত পরিসরে কর্মকাণ্ড চলছে সেভাবেই আগামী ৩ আগস্ট পর্যন্ত চলবে। মানুষকে সচেতন করতে স্বাস্থ্য সেবা বিভাগ এবং তথ্য মন্ত্রণালয় প্রচার-প্রচারণা চালাবে।’

সংক্রম এড়াতে সরকার গত ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করে সরকার। এরপর দফায় দফায় ছুটি বাড়তে থাকে। সর্বশেষ ঘোষণা অনুযায়ী, গত ৩০ মে পর্যন্ত সাধারণ ছুটি ছিল। পরে ৩১ মে থেকে ১৫ জুন পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে অফিস খুলে দেয়া হয়, চালু করা হয় গণপরিবহন। পরে এ ব্যবস্থা ৩০ জুন পর্যন্ত বাড়ানো হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন