শুক্রবার | জুলাই ১০, ২০২০ | ২৬ আষাঢ় ১৪২৭

খবর

মানবিকতার হাত বাড়িয়ে দেয়াই আ.লীগের ঐতিহ্য—ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেনজাতীয় দুর্যোগে অসহায় মানুষের পাশে সবার আগে দাঁড়ায় আওয়ামী লীগ। জন্মলগ্ন থেকে আজ অবধি গত ৭০ বছরের ইতিহাসে মানুষের পাশে থেকে আস্থা অর্জন করেছে মাটি মানুষের দল আওয়ামী লীগ। সংকটে মানুষের পাশে মানবিকতার হাত বাড়িয়ে দেয়ার পার্টি আওয়ামী লীগ, এটাই আওয়ামী লীগের ঐতিহ্য। 

গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির মোড়ে ভাসমান মানুষকে বিনা মূল্যে খাদ্য বিতরণ কার্যক্রমে অনলাইনে যুক্ত হয়ে তিনি কথা বলেন। নভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরু হওয়ার পর থেকে টানা ৯৯ দিন ধরে ঢাকা বিশ্ববিদ্যালয় আশপাশের এলাকার ভাসমান কর্মহীন মানুষের মধ্যে খাদ্য বিতরণ করে আসছেন ডাকসুর সদস্য তানভীর হাসান সৈকত।

ওবায়দুল কাদের বলেন, করোনাভাইরাসের সংকটে সারা দেশের অসহায় কর্মহীন মানুষের পাশে দাঁড়িয়ে মানবিকতার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে আওয়ামী লীগ সহযোগী সংগঠনের নেতারা। জাতীয় জীবনে যেকোনো দুর্যোগে তরুণরাই এগিয়ে আসে। তরুণদের সম্মিলিত প্রচেষ্টা মানুষের মধ্যে সাহস জোগাবে। আমি তরুণ যুবক ছাত্রলীগের নেতাকর্মীকে ত্যাগের মহিমায় উজ্জীবিত জনমানুষের পাশে দাঁড়াতে আহ্বান জানাচ্ছি।

কর্মহীন হয়ে পড়া ভাসমান মানুষের জন্য নতুন কর্মসূচি হাতে নেয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, আজকে ঘরে ঘরে খাবার পৌঁছে দেয়ার কথা বলা হয়। কিন্তু এমন অনেক মানুষ আছে যাদের কোনো ঘর নেই। যারা শহরের খোলা আকাশের নিচে বাস করে, যারা ফুটপাতে বাস করে, যাদের বসবাস রেলস্টেশন-টার্মিনাল-ফ্লাইওভারে নিচে সামনের দিনগুলোয় মানুষদের জন্য ছাত্রলীগের তরুণরা এগিয়ে আসবে বলে আশা রাখছি। এদের কোনো তালিকা নেই। এদের তালিকা আপনাদেরই তৈরি করতে হবে।

নভেল করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, এরই মধ্যে করোনাভাইরাসের দ্বিতীয় তরঙ্গ আঘাত হানতে শুরু করেছে। আমাদের পার্শ্ববর্তী দেশে গতকাল শনাক্ত হয়েছে ২০ হাজারেরও বেশি। কঠিন সময়েও যদি আমাদের সচেতনতাবোধ জাগ্রত না হয়, তবে কখন হবে? নিজের সুরক্ষায় নিজে জাগ্রত না হলে, কে জাগাবে? আমাদের মধ্যে যে শক্তি আছে সেই শক্তিকে জাগ্রত করতে হবে, সব কিছু উজাড় করে দিয়ে। 

তিনি বলেন, আমি-আপনি সমাজে একা নই। পরিবার, সমাজ এবং চারপাশের মানুষের মধ্যে সুরক্ষা বলয় তৈরির বিকল্প নেই। স্বাস্থ্যবিধির প্রতি উদাসীনতা আর অবহেলা জীবনের পথ থেকে ছিটকে দিতে পারে আমাদেরকে। তাই করোনাভাইরাসের সংক্রমণে প্রতিরোধ গড়ে তুলতে সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানাই।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন