ষাটোর্ধ্বদের পশুর হাটে না যাওয়ার অনুরোধ তাপসের

নিজস্ব প্রতিবেদক

ষাটোর্ধ্বদের কোরবানির পশুর হাটে না যাওয়ার অনুরোধ করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। গতকাল দুপুরে নগর ভবনে অনুষ্ঠিত আসন্ন ঈদুল আজহা উপলক্ষে বর্জ্য অপসারণ সুষ্ঠু ব্যবস্থাপনা শীর্ষক সমন্বয় সভায় তিনি আহ্বান জানান।

সভায় ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ্ মো. এমদাদুল হক, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমডোর মো. বদরুল আমিন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল ডা. শরীফ আহমেদ, সচিব আকরামুজ্জামানসহ দপ্তর প্রধানরা উপস্থিত ছিলেন।

শেখ তাপস বলেন, আমরা বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্য-উপাত্ত বিশ্লেষণ করে দেখেছি যে, ষাটোর্ধ্ব যারা আছেন, তারা করোনাভাইরাসে বেশি আক্রান্ত হন। তাই আমি বিনীতভাবে অনুরোধ করছি, আমাদের ষাটোর্ধ্ব বয়সীরা কোরবানির পশুর হাটে যাতে না যান।

তিনি বলেন, মুসলিম সম্প্রদায়ের জন্য ঈদুল আজহা একটি বড় উৎসব। কিন্তু এবারের ঈদুল আজহা যেহেতু করোনাভাইরাস মহামারীকালীন, তাই উৎসব উদযাপনের পাশাপাশি যাতে করোনাভাইরাসের বিস্তৃতি না ঘটে, সেজন্য আমাদের সবাইকে সচেতন হতে হবে, আন্তরিকভাবে নাগরিক দায়িত্ব পালন করতে হবে।

সঠিকভাবে পশুর হাট পরিচালনার জন্য সবার সহযোগিতা কামনা করে ঢাকা দক্ষিণের মেয়র বলেন, করোনা মহামারীকে কোনোভাবেই হালকা করে নেয়ার সুযোগ নেই। তাই যারা কোরবানির পশুর হাটে যাবেন, তারা যেন মাস্ক, হ্যান্ড-গ্লাভস পরে সামাজিক দূরত্ব বজায় রাখাসহ প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি মেনেই যান, সেই অনুরোধ করছি। বিদ্যমান স্বাস্থ্যবিধির সঙ্গে সামঞ্জস্য রেখে করোনাকালীন কোরবানির পশুর হাট পরিচালনার জন্য ডিএসসিসি আলাদা করে স্বাস্থ্যবিধি তৈরি করছে।

তিনি বলেন, কোরবানির পশুর হাটের সুষ্ঠু ব্যবস্থাপনা নিশ্চিত করতে আমরা ভ্রাম্যমাণ আদালতও পরিচালনা করব।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন