মঙ্গলবার | সেপ্টেম্বর ২২, ২০২০ | ৭ আশ্বিন ১৪২৭

খবর

চট্টগ্রামে করোনায় আক্রান্ত ছাড়াল ৮ হাজার

নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রামে নভেল করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা আট হাজার ছাড়িয়েছে। গত রোববার নমুনা পরীক্ষায় জেলায় নতুন করে ৩৪৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। নিয়ে চট্টগ্রামে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়াল হাজার ৩৫। এর মধ্যে হাজার ৫১৫ জন নগরী এবং হাজার ৫২০ জন বিভিন্ন জেলার বাসিন্দা। গতকাল দুপুরে চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয় থেকে তথ্য জানানো হয়।

সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, চট্টগ্রামের চারটি সরকারি দুটি বেসরকারি ল্যাব এবং কক্সবাজার ল্যাবে রোববার মোট ৯৯৭টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৬৭টি নমুনা পরীক্ষা করে ৫৬ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ১০১টি নমুনা পরীক্ষা করে ১৪ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজে (চমেক) ১১২টি নমুনা পরীক্ষা করে ৪৫ জন এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) ১৪৪টি নমুনা পরীক্ষা করে ২৬ জনের নতুন করোনা রোগী শনাক্ত হয়। এছাড়া চট্টগ্রামের লোহাগাড়া সাতকানিয়ার ১১টি নমুনা পরীক্ষা করা হয় কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে। সেখানে চারজন নতুন করোনা রোগী শনাক্ত হন।

এদিকে বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালে ১১০টি নমুনা পরীক্ষা করে ২৪ জন করোনা রোগী শনাক্ত হয়। আর শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে দুইদিনে ৩৫২টি নমুনা পরীক্ষা করে ১৭৭ জন করোনা রোগী শনাক্ত হয়।

জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, চট্টগ্রামে করোনায় আক্রান্তের সংখ্যা আট হাজার ছাড়িয়ে গেল। এখন মোট রোগীর সংখ্যা হাজার ৩৫। রোববারের পরীক্ষায় দেখা গেছে, নতুন করে ৩৪৬ জন করোনায় আক্রান্ত হয়েছে। এদের মধ্যে নগরে ২৭৪ জন এবং উপজেলার ৭২ জন। পর্যন্ত চট্টগ্রামে করোনায় মৃত্যুবরণ করেছে ১৭১ জন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন