বুড়িগঙ্গায় লঞ্চডুবি : অন্তত ২৫ মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর শ্যামবাজার কাছাকাছি বুড়িগঙ্গা নদীতে দুই লঞ্চের সংঘর্ষে অর্ধশতাধিক যাত্রী নিয়ে মর্নিং বার্ড নামের লঞ্চটি ডুবে গেছে। এ ঘটনায় এখন অন্তত ২৫টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে কোস্ট গার্ড।

কোস্টগার্ড জানায়, লঞ্চডুবির ঘটনায় কোস্ট গার্ড ডুবুরিদল উদ্ধার কাজে অংশগ্রহণ করেছে। এখন পর্যন্ত ২৫টি মরদেহ ছাড়াও ১৫ থেকে ২০ জন যাত্রীকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়েছে।  

তবে ফায়ার সার্ভিস সদরদপ্তর সবশেষ খবরে বলা হয়, মরদেহ উদ্ধার করা হয়েছে ২৩টি। তাদের মধ্যে পুরুষ ১৪ জন, নারী ছয়জন এবং শিশু তিনটি। 

ফায়ার সার্ভিস সদরদপ্তরের ডিউটি অপারেটর মো. শাহদাত জানান, ফায়ার সার্ভিসের দুটি ডুবুরি ইউনিট বুড়িগঙ্গায় ডুবে নিখোঁজ হওয়াদের সন্ধান চালাচ্ছে। 

দমকল বাহিনীর সদর দপ্তরের ডিউটি অফিসার রোজিনা ইসলাম বলেন, ‘আজ সোমবার সকাল ৯টা ২০ মিনিটের দিকে শ্যামবাজারের কাছে একটি লঞ্চের ধাক্কায় আরেকটি লঞ্চ ডুবে গেছে। খবর পেয়ে তাদের ডুবুরি দল ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার তৎপরতা শুরু করেছে।

উদ্ধার অভিযানে ফায়ার সার্ভিসের সঙ্গে যোগ দিয়েছে কোস্ট, পুলিশ ও স্থানীয়রাও।

মুন্সিগঞ্জের কাঠপট্টি থেকে সদরঘাটের দিকে আসছিল মর্নিং বার্ড নামের ওই ছোট লঞ্চটি। শ্যামবাজারের কাছাকাছি আসার পর চাঁদপুর থেকে আসা ময়ূর-২ লঞ্চের ধাক্কায় সেটি মাঝ নদীতে ডুবে যায়। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন