শুক্রবার | জুলাই ১০, ২০২০ | ২৬ আষাঢ় ১৪২৭

খেলা

এবার এককভাবে শীর্ষে রিয়াল

বণিক বার্তা ডেস্ক

মুখোমুখি লড়াইয়ে এগিয়ে থাকার সুবিধা নিয়ে কিছুদিন ধরেই স্প্যানিশ লা লিগায় পয়েন্ট টেবিলের শীর্ষস্থানটি দখলে রেখেছিল রিয়াল মাদ্রিদ। এবার বার্সেলোনার ড্রয়ের সুযোগ নিয়ে এককভাবেই টেবিলের শীর্ষে উঠল জিনেদিন জিদানের দল। রোববার রাতে বার্সেলোনা শহরেরই ক্লাব এস্পানিলওকে ১-০ গোলে হারিয়ে পরিষ্কার দুই পয়েন্টের লিড নিল লস ব্লাংকোসরা। 

ব্রাজিলিয়ান মিডফিল্ডার ক্যাসেরিমোর একমাত্র গোলে ভর দিয়ে এদিন জিতেছে রিয়াল মাদ্রিদ। ম্যাচের ৪৫ মিনিটে করিম বেনজেমার ব্যাক-হিল এস্পানিওল ডিফেন্ডার বার্নার্দো এস্পিনোসার দুই পায়ের মাঝ দিয়ে চলে যায় ক্যাসেমিরোর কাছে, যিনি সুযোগটা লুফে নিয়ে লক্ষ্যভেদ করেন। এর আগে নিজেদের অর্ধ থেকে নেয়া শটেও প্রায় গোল পেতে যাচ্ছিলেন ক্যাসেরিমো, যদিও সেটা রুখে দেন গোলকিপার দিয়েগো লোপেজ। 

এ জয়ের পর ৩২ ম্যাচে ৭১ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রিয়াল, সমান ম্যাচে বার্সেলোনার সংগ্রহ ৬৯ পয়েন্ট। আর ছয়টি জয় কিংবা পাঁচটি জয় ও একটি ড্র করলেই ২০১২ সালের পর ফের লা লিগার মুকুট পরবেন সার্জিও রামোসরা। 

রিয়াল মাদ্রিদকে আরেকটু এগিয়ে দিতে পারে তাদের নগর প্রতিদ্বন্দ্বী। দিয়েগো সিমিওনের দল বৃহস্পতিবার খেলতে যাবে বার্সার মাঠে, সেদিন তারা জয় নিয়ে ফিরলে রিয়ালের কাজটি আরো সহজ হয়ে পড়বে।

রিয়াল কোচ জিদান অবশ্য খুব বেশি উত্তেজিত নন। তিনি মনে করেন, শিরোপার নিষ্পত্তি হবে শেষ দিন। তার কথায়, ‘আমরা লা লিগা জিতে নিয়েছি, এমনটা আমি ভাবছি না। এটা নির্ধারিত হবে শেষ দিন  (মৌসুমের)। দেখুন না, তলানির দলের সঙ্গেও খেলা কতটা কঠিন। এই লিগে কী হয় কেউ জানে না।’ 

বেনজেমার দর্শনীয় ব্যাকহিল নিয়ে জিদান, ‘আমি তার কোনো কিছুতেই অবাক হই না। মাঠে সে অনেক উদ্ভাবন করে, তার ব্যাকহিলটা দুর্দান্ত ছিল। এটা মৌসুমেরই অন্যতম সেরা মুহূর্ত।’

বেনজেমার প্রতি কৃতজ্ঞ গোলদাতা ক্যাসেমিরো বললেন, ‘গোলটি আসলে করিমের। আমি তার সাথেই উদযাপন করতে চেয়েছি, কেননা গোলটিতে তারই অবদান। তার দক্ষতা সম্পর্কে আমরা জানি, তাই ওর কাছেই বলটি চেয়েছি এবং আমি জানতাম সে আমাকে খুঁজে নিতে পারবে।’

এগিকে ইংলিশ এফএ কাপের সেমিফাইনালে বর্তমান শিরোপাধারী ম্যানচেস্টার সিটি খেলবে আর্সেনালের বিপক্ষে, চেলসি মুখোমুখি হবে ম্যানচেস্টার ইউনাইটেডের। রোববার ষষ্ঠ রাউন্ডে ম্যানসিটি ২-০ গোলে নিউক্যাসলকে, চেলসি ১-০ গোলে লেস্টার সিটিকে ও আর্সেনাল ২-১ গোলে শেফিল্ড ইউনাইটেডকে হারায়। আগেরদিন ম্যানইউ ২-১ গোলে হারায় নরউইচ সিটিকে।  

সূত্র: বিবিসি ও মার্কা 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন