বুধবার | জুলাই ১৫, ২০২০ | ৩০ আষাঢ় ১৪২৭

খেলা

গুরুত্বপূর্ণ সময়ে বার্সেলোনার হোঁচট

বণিক বার্তা ডেস্ক

সেল্টা ভিগোর সঙ্গে শেষ মুহূর্তে গোল হজম করে ২-২ গোলে ড্র করল বার্সেলোনা। এ ড্রয়ের ফলে লা লিগায় কাতালানদের শিরোপা ধরে রাখার সম্ভাবনা বড়সড় ধাক্কা খেল। লিওনেল মেসিদের দল রিয়াল মাদ্রিদের চেয়ে এক পয়েন্টে এগিয়ে টেবিলের শীর্ষে উঠলেও ম্যাচ বেশি খেলেছে একটি। আজ এস্পানিওলকে হারাতে পারলে শীর্ষস্থান পুনরুদ্ধার করবে জিনেদিন জিদানের দল।

ম্যাচের ৮৮ মিনিটে গোল করে বার্সেলোনাকে হতাশ করেন ইয়াগো অ্যাসপাস। এর আগ পর্যন্ত ২-১ গোলে এগিয়ে থেকে জয়ের প্রহরই গুনছিল বার্সেলোনা। মেসির ফ্রি-কিকে হেড নিয়ে লুইস সুয়ারেজ ২০ মিনিটে এগিয়ে দেন কাতালানদের। ৫০ মিনিটে ফেদোর স্মলোভ সমতা আনেন সেল্টার হয়ে। ৬৭ মিনিটে আবারো মেসি-সুয়ারেজ রসায়নে গোল। উরুগুইয়ান ফরোয়ার্ড নিজের দ্বিতীয় গোল করলে লিড নেয় কুইক সেতিয়েনের বার্সা। কিন্তু এদিন আর পূর্ণ তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়া হয়নি চ্যাম্পিয়নদের। ম্যাচ শেষ হওয়ার দুই মিনিট আগে ফ্রি-কিকের নিচু শটে বার্সেলোনার জালে বল পাঠিয়ে স্বাগতিকদের আনন্দে ভাসান অ্যাসপাস। নিশ্চিতভাবেই তার গোলে উৎসব হয়েছে মাদ্রিদেও। কেননা বার্সার এই ড্র-ই শিরোপা তুলে দিতে পারে জিদানের হাতে।

এদিন হারতেও পারতো বার্সেলোনা। যোগ করা সময়ের একেবারে শেষ দিকে নলিতোর অত্যন্ত কাছ থেকে নেয়া শটটি সরাসরি চলে যায় বার্সা গোলকিপার মার্ক-আন্দ্রে টের স্টেগেনের হাতে।

এ নিয়ে টানা তিন ম্যাচে গোল করতে ব্যর্থ হলেন মেসি, যার দুটিতে ড্র করে বার্সা। যদিও তিন ম্যাচেই অ্যাসিস্ট করেছেন মেসি। বার্সার হয়ে মোট অ্যাসিস্ট তার ২৫০টি। ৩৩ বছর বয়সী অবশ্য চলতি মৌসুমে লা লিগায় গোল (২১) ও অ্যাসিস্টে (১৭) সবার উপরে। বার্সেলোনা ও আর্জেন্টিনার হয়ে ৬৯৯ গোল নিয়ে মাইলফলকের সামনে দাঁড়িয়ে তিনি।

বুন্দেসলিগায় শনিবার রাতে ভল্ফসবুর্গকে ৪-০ গোলে হারায় এরই মধ্যে টানা অষ্টম শিরোপা নিশ্চিত করা বায়ার্ন মিউনিখ। এ রাতে হফেনহেইমের কাছে একই ব্যবধানে হেরেছে বরুশিয়া ডর্টমুন্ড।

সূত্র: বিবিসি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন