বৃহস্পতিবার | আগস্ট ০৬, ২০২০ | ২২ শ্রাবণ ১৪২৭

খেলা

জুভেন্টাসের সহজ জয়

বণিক বার্তা অনলাইন

লেচ্চেকে ৪-০ গোলে গুঁড়িয়ে দিয়ে ইতালিয়ান সিরি-এ লিগে টানা নবম শিরোপার পথে ছুটছে জুভেন্টাস। শুক্রবার রাতে এ জয়ের পর ২৮ ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে ছিল তুরিনের দলটি। ২৭ ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে দুইয়ে থাকা ল্যাজিওর অবশ্য আজ রাতে ফিরেন্টিনাকে হারিয়ে ব্যবধান কমানোর সুযোগ রয়েছে।

জুভেন্টাসের পক্ষে গোল উৎসব করেন পাওলো দিবালা, ক্রিস্টিয়ানো রোনালদো, গঞ্জালো হিগুয়াইন ও ম্যাথিস ডি লিট। সবগুলো গোলই এসেছে ম্যাচের দ্বিতীয়ার্ধে। এই চার গোলের তিনটিতেই রয়েছেন রোনালদোর ছোঁয়া। 

ম্যাচের ৫৩ মিনিটে রোনালদোর পাস থেকে দলের প্রথম গোলটি করেন দিবালা। ৬২ মিনিটে পেনাল্টি স্পট থেকে গোল করেন ক্রিস্টিয়ানো রোনালদো। এটা চলতি লিগে তার ২৩তম গোল। ২৭ গোল নিয়ে শীর্ষে ল্যাজিওর সাইরো ইম্বোবিলে। সোমবার বোলোনোর বিপক্ষে ২-০ গোলের জয়ের পথেও তিনি পেনাল্টি থেকে গোল করেন। লেচ্চের বিপক্ষে নিজের আদায় করে নেয়া পেনাল্টি থেকে গোলটি তিনি নিজেই করেন। এছাড়া ৮৩ মিনিটে তার অনবদ্য এক ব্যাকহিলে বল খুঁজে নেয় হিগুয়াইনকে, যিনি প্রত্যাবর্তনের ম্যাচে গোল করতে মোটেও ভুল করেননি। এর দুই মিনিট পর ডগলাস কস্তার পেনাল্টি থেকে দলের চতুর্থ গোলটি করেন ডাচ ডিফেন্ডার ডি লিট। 

অতিথি দলটি ৩১ মিনিটেই ফ্যাবিও লুসিওনিকে হারায় লাল কার্ড কা-ে। এরপর বাকিটা সময় ১০ জন নিয়ে খেলতে হয় নিচের সারির দলটিকে, এর সুবিধা পুরোপুরি আদায় করে নেয় জুভেন্টাস। 

সূত্র: গোল ডটকম

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন