মঙ্গলবার | আগস্ট ১১, ২০২০ | ২৭ শ্রাবণ ১৪২৭

খেলা

বার্সাকে সরিয়ে আবারো শীর্ষে রিয়াল

বণিক বার্তা ডেস্ক

করোনাভাইরাসের বিরতি থেকে ফেরার পর টানা চার জয় তুলে নিয়ে শিরোপার সম্ভাবনা উজ্জ্বল করল রিয়াল মাদ্রিদ। বুধবার রাতে ঘরের মাঠে মায়োর্কাকে ২-০ গোলে হারিয়ে আবারো লিগ টেবিলের শীর্ষে উঠে যায় লস ব্লাঙ্কোসরা, যা একদিন আগে হাতছাড়া হয়েছিল বার্সেলোনার কাছে। ৩১ রাউন্ড শেষে দুই দলেরই সংগ্রহ সমান ৬৮ পয়েন্ট, যদিও হেড-টু-হেড লড়াইয়ে শ্রেয়তর ফল বিবেচনায় এগিয়ে থাকছে রিয়ালই।

আলফ্রেডো ডি স্টেফানো স্টেডিয়ামে ১৯ মিনিটে দুর্দান্ত এক গোলে রিয়ালকে এগিয়ে দেন ব্রাজিলিয়ান তারকা ভিনিসিয়ুস জুনিয়র। ৫৬ মিনিটে ফ্রি-কিক থেকে ব্যবধান দ্বিগুণ করেন অধিনায়ক সার্জিও রামোস। 

বার্সেলোনা ডিফেন্ডার জেরার্ড পিকে বলছিলেন, রেফারিদের সিদ্ধান্ত থেকে সুফল তুলে নেয় রিয়াল মাদ্রিদ। তার জবাবে রামোস বললেন, ‘যেসব চেচামেচি হচ্ছে তা খুবই স্বাভাবিক। এর কারণ আমরা টেবিলের শীর্ষে। আগে তো কখনো এত কথা হয়নি। আমি মনে করি না, রেফারিরা পূর্বে নির্ধারিত কোনো সিদ্ধান্ত নেন। তার মানে, শীর্ষে ওঠার জন্য আমাদের তো রেফারিদের ধন্যবাদ জানানো উচিত। মানুষকে কোনো সিনেমা তৈরি করতে সুযোগ দেবেন না।’

হারলেও এ রাতে ইতিহাসের অংশ হলো মায়োর্কা। তাদের জার্সিতে ১৫ বছর ২১৯ দিন বয়সে অভিষেক হওয়া লুকা রোমেরোই লা লিগার ইতিহাসে সর্বকনিষ্ট খেলোয়াড়।

ইতালিয়ান সিরি-এ লিগে আটালান্টা ৩-২ গোলে ল্যাজিওকে ও রোমা ২-১ গোলে সাম্পদোরিয়াকে হারায়। যদিও সাসুওলোর সঙ্গে ৩-৩ গোলে ড্র করে ল্যাজিওর হারের সুযোগটা নিতে পারল না ইন্টার মিলান। ২৭ রাউন্ড শেষে ৬৬ পয়েন্ট নিয়ে শীর্ষে জুভেন্টাস। সমান ম্যাচ খেলে তাদের পরেই ল্যাজিও (৬২) ও ইন্টার মিলান (৫৮ পয়েন্ট)। 

সূত্র: বিবিসি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন