শুক্রবার | জুলাই ১০, ২০২০ | ২৬ আষাঢ় ১৪২৭

খেলা

আজ ম্যানসিটি হারলেই চ্যাম্পিয়ন লিভারপুল

বণিক বার্তা ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগ ৩০ বছরের মধ্যে প্রথম শিরোপা জয়ের হাতছানি দিচ্ছে লিভারপুলকে। ক্রিস্টাল প্যালেসকে ৪-০ গোলে গুঁড়িয়ে দিয়ে লিগ শিরোপার কাছাকাছি ইয়ুর্গেন ক্লোপের দল। আর মাত্র দুই পয়েন্ট পেলেই শিরোপার উৎসব করবে অল রেডরা। 

আজ বুধবার রাতের জয়ের পর ৩১ ম্যাচে লিভারপুলের সংগ্রহ দাঁড়িয়েছে ৮৬ পয়েন্ট, ৩০ ম্যাচে ম্যানসিটির ৬৩ পয়েন্ট। পেপ গার্দিওলার দল আজ রাতে চেলসির মাঠে হারলেই শিরোপা নিশ্চিত হয়ে যাবে লিভারপুলের। কেননা তখন ৭ রাউন্ড বাকি থাকতে দুই দলের পয়েন্টের ব্যবধান হয়ে যাবে ২৩। সেক্ষেত্রে ২ জুলাই চ্যাম্পিয়ন হিসেবেই মানসিটির মাঠে খেলতে যেতে পারবে অল রেডরা। আর আজ সিটিজেনরা জিতলে অল রেডদের অপেক্ষা খানিকটা বাড়বে। 

অবশ্য লিভারপুল বাকি ৭ ম্যাচ থেকে মাত্র দুই পয়েন্ট তুলে নিতে পারলেই চ্যাম্পিয়নশিপ নিশ্চিত করবে।

বুধবার দর্শকহীন অ্যানফিল্ডে গোল উৎসব করেন ট্রেন্ট আলেক্সান্ডার-আর্নল্ড, মোহাম্মদ সালাদ, ফাবিনহো ও সাদিও মানে। 

জয় শেষে লিভারপুল কোচ ক্লোপ বললেন, ‘কল্পনা করুনা, এই স্টেডিয়ামটি আজ কতটা পূর্ণ থাকতো এবং সব দর্শক সরাসরি এটি উপভোগ করতো। আমি মনে করি না ম্যাচটি এর চেয়ে ভালো হতে পারতো, কেননা ছেলেরা সেভাবেই খেলেছে যেন সবাই মাঠে ছিল। পিচের আবহ ছিল অবিশ্বাস্য। আমার দেখা সেরা প্রতি-আক্রমণ নির্ভর ফুটবল। ছেলেরা দারুণ ছন্দে আছে। সমর্থকদের এটাই দেখানোর প্রয়োজন ছিল, আমরা এখনো আছি এবং আমরা অপেক্ষা করতে চাই না।’

মিসরীয় তারকা সালাহ বলেন, ‘লিগ শিরোপা থেকে দুই পয়েন্ট দূরে, দারুণ ব্যাপার। এখানে আসার পরই আমি বলেছি, প্রিমিয়ার লিগ জিততে চাই। এ শহরটি বহুদিন এটি জেতেনি। গত বছরও আমাদের সম্ভাবনা ছিল, যদিও ম্যানসিটি ভালো খেলে যোগ্যতর দল হিসেবে জিতেছে। এবার আমাদের লিগ জেতার পালা।’

এর আগে ১৯৮৯-৯০ মৌসুমে সর্বশেষ ইংল্যান্ডের শীর্ষ ফুটবল লিগের শিরোপা জয় করে লিভারপুল। তখন নাম ছিল দ্য ফুটবল লিগ। ২৮ বছর আগে ইংলিশ প্রিমিয়ার লিগ নাম নিয়ে যাত্রার পর এই শীর্ষ লিগের শিরোপা জেতা হয়নি লিভারপুলের। দীর্ঘ অপেক্ষার অবসান হতে চলল এবার ক্লোপের হাত ধরে। তিনি এরই মধ্যে লিভারপুলকে ইউরোপিয়ান মুকুটও এনে দিয়েছেন গত মৌসুমে। 

এদিকে অ্যান্থনি মার্শিয়ালের হ্যাটট্রিকে ভর দিয়ে শেফিল্ড ইউনাইটেডকে ৩-০ তে হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। এ জয়ে ৩১ ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে ম্যানইউ। সমান পয়েন্ট নিয়ে ষষ্ঠ উলভার হ্যাম্পটন, যারা বুধধবার ১-০ তে হারায় বোর্নমাউথকে। টটেনহাম ৪৫ পয়েন্ট নিয়ে টেবিলের সাত নম্বরে। 

সূত্র: বিবিসি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন