বুধবার | জুলাই ১৫, ২০২০ | ৩০ আষাঢ় ১৪২৭

খেলা

টেনিস তারকা জোকোভিচ করোনায় আক্রান্ত

বণিক বার্তা অনলাইন

টেনিসে বিশ্বের এক নম্বর তারকা নোভাক জোকোভিচ করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন। আজ মঙ্গলবার এক বিবৃতিতে তিনি নিজে এ খবর জানিয়েছেন।

করোনার এই মহামারীতেই নিজের দেশ সার্বিয়ার বেলগ্রেডে নোভাক জোকোভিচের উদ্যোগেই আয়োজন করা হয় প্রদর্শনী টুর্নামেন্ট। যা নিয়ে বেশ সমালোচনারও শিকার হন এই টেনিস তারকা। এমনকি সেখানে খেলতে আসা একাধিক খেলোয়ারও এরই মধ্যে কেরোনায় সংক্রমিত হয়েছেন। তাদের মধ্যে টেনিস তারকা গ্রিগর দিমিত্রভ, বোরনা কোরিক এবং ভিক্টর ত্রিয়স্কিও রয়েছেন।

সমালোচকরা বলছেন, করোনার এই মহামারীতে স্বাস্থ্যবিধি উপেক্ষা করে একরকম ‘গোয়ার্তুমি’ করেই টুর্নামেন্ট আয়োজন করেছেন জোকোভিচ। এমনকি অন্যান্য স্বাভাবিক সময়ের মতো দর্শকদের সঙ্গে ম্যাচ শেষে করমর্দনও করেছেন তিনি।

এর আগে দিমিত্রভ করোনা আক্রান্ত হওয়ার খবর জানালে সোশ্যাল মিডিয়ায় তার ভক্তরা এ জন্য জোকোভিচকে দায়ী করে সমালোচনা করেন। এমন পরিস্থিতিতে জোকোভিচ নিজেও করোনা পজিটিভ হওয়ার খবর জানালেন। একই সঙ্গে তার স্ত্রী এলেনা রিস্টিচও করোনায় আক্রান্ত। তবে তার সন্তানদের রিপোর্ট নেগেটিভ এসেছে বলে জানানো হয়েছে। 

যদিও তার শারীরিক কোন উপসর্গ দেখা দেয়নি বলে আন্তর্জাতিক গণমাধ্যমগুলোতে বলা হয়েছে।

দিমিত্রভের রিপোর্ট প্রকাশ্যে আসার পরই টুর্নামেন্ট বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আদ্রিয়া ট্যুরের ফাইনালে রাশিয়ার আন্দ্রে রুবলেভের সঙ্গে খেলার কথা ছিল সার্বিয়ান তারকা জকোভিচের।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন