বৃহস্পতিবার | আগস্ট ০৬, ২০২০ | ২২ শ্রাবণ ১৪২৭

খেলা

হেরেই চলেছে আর্সেনাল

ক্রীড়া ডেস্ক

তিন মাসের বিরতি থেকে ফেরার পর টানা দ্বিতীয় ম্যাচে হারল আর্সেনাল। ইংলিশ প্রিমিয়ার লিগে শনিবার রাতে তারা ১-২ গোলে হেরেছে ব্রাইটনের কাছে। এর আগে প্রথম ম্যাচে তারা ০-৩ গোলে হেরেছে ম্যানচেস্টার সিটির কাছে। 

অবনমনের ঝুঁকিতে থাকা ব্রাইটন ইনজুরি টাইমের পঞ্চম মিনিটে গোল করে রোমাঞ্চকর এক তুলে নেয়। অথচ ম্যাচের ৭৫ মিনিট পর্যন্ত ০-১ গোলে পিছিয়ে ছিল তারা। ৬৮ মিনিটে নিকোলাস পেপের গোল এগিয়ে দেয় আর্সেনাল। ৭৫ মিনিটে গোললাইনের ওপর থেকে শট নিয়ে সমতা আনেন ব্রাইটনের লুইস ডাঙ্ক। এরপর যোগ করা সময়ের নাটকীয়তা। ৯৫ মিনিটের খেলা যখন চলছিল তখন গানারদের হৃদয় ভেঙে নিজের নবম ও চলতি মৌসুমের সবচেয়ে গুরুত্বপূর্ণ গোলটি করেন নিয়াল মারফি। 

এই হারে আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলা অনিশ্চিত হয়ে পড়ল আর্সেনালের। ৩০ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে গানাররা অবস্থান করছে টেবিলের দশম স্থানে। অন্যদিকে মিকেল আরতেতার হতাশা বাড়িয়ে ব্রাইটন রয়েছে দারুণ স্বস্তিতে। এ জয়ের পর অবনমন লাইনের সঙ্গে দূরত্ব আরেকটু বাড়িয়েছে তারা। ৩০ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে দলটির অবস্থান এখন ১৫ নম্বরে, ১৮তম স্থানে থাকা বোর্নমাউথের চেয়ে ৫ পয়েন্টে এগিয়ে তারা।

প্রিমিয়ার লিগে শনিবার উলভারহ্যাম্পটন ২-০ গোলে ওয়েস্ট হামকে, ক্রিস্টাল প্যালেস ২-০ গোলে বোর্নমাউথকে হারায়। লেস্টার সিটি ১-১ গোলে ড্র করে ওয়াটফোর্ডের সঙ্গে। 

জার্মান বুন্দেসলিগায় শিরোপা নিশ্চিত করে নেয়া বায়ার্ন মিউনিখ ৩-০ গোলে হারায় ফ্রেইবুর্গকে। এ ম্যাচে জোড়া গোল করেন রবার্ট লেভানডভস্কি। চলতি মৌসুমে লিগে ৩৩ গোল হয়ে গেল পোলিশ স্ট্রাইকার লেভানডভস্কির, যা এই লিগে কোনো বিদেশির এক মৌসুমে রেকর্ড গোল। এছাড়া দ্বিতীয় স্থানের জন্য লড়া বরুশিয়া ডর্টমুন্ড ২-০ গোলে হারায় আরবি লিপজিগকে। আর্লিং ব্রাউট হালান্ডও করেন জোড়া গোল। নরওয়েজিয়ান টিনএজ জানুয়ারিতে এই ক্লাবে নাম লেখানোর পর করলেন ১৩ গোল। ক্লাবটির হয়ে প্রতি ৭৫ মিনিটে গোল করেছেন তিনি। 

এদিকে জার্মান বুন্দেসলিগা, স্প্যানিশ লা লিগা ও ইংলিশ প্রিমিয়ার লিগের পর খেলা ফিরল ইতালিয়ান সিরি-এ লিগেও। শনিবার প্রথমদিন দুটি ম্যাচ মাঠে গড়ায় যাতে ভেরোনা ২-১ গোলে ক্যালিয়ারিকে হারায়; ১-১ গোলে ড্র করে তুরিনো ও পার্মা। আজ রাতে ইন্টার মিলান ও আগামীকাল বর্তমান চ্যাম্পিয়ন জুভেন্টাস মাঠে নামবে। 

সূত্র: বিবিসি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন