আমার-আপনার একটু রক্ত অন্যের জীবন বাঁচাতে পারে... আইসিটি প্রতিমন্ত্রী পলক

নিজস্ব প্রতিবেদক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক রক্তদান শ্রেষ্ঠ উপহার উল্লেখ করে বলেছেন, আমার আপনার সামর্থ্য অনুযায়ী একটু রক্ত অন্যের জীবন বাঁচাতে পারে।  তিনি স্বেচ্ছায় রক্ত দিয়ে অন্যের জীবন বাঁচাতে সুস্থ সামর্থ্যবানদের প্রতি আহ্বান জানিয়েছেন।

প্রতিমন্ত্রী আজ বৃহস্পতিবার (১৮ জুন) বিশ্ব রক্তদান দিবস উপলক্ষে ফেসবুক গ্রুপ ব্লাডম্যান আয়োজিত ফেসবুক ব্লাড ডোনেশন টুল ব্যবহারের মাধ্যমে হাসপাতাল এবং ব্লাড ব্যাংকে রক্তদাতা খুঁজে পাওয়ার ট্রেনিং কার্যক্রম উদ্বোধন করেন। এ উপলক্ষে ডিজিটাল প্রেস কনফারেন্সে প্রধান অতিথির বক্তব্যে তিনি স্বেচ্ছায় রক্ত দানের এ আহ্বান জানান।

প্রতিমন্ত্রী বলেন, এই টুল আইসিটি বিভাগ, ফেসবুক এবং ব্লাডম্যানের সঙ্গে সরকারি-বেসরকারি হাসপাতালগুলোর সঙ্গে সেতুবন্ধন তৈরি করবে। একই সঙ্গে রক্ত দাতা ও গ্রহীতার মধ্যে ডিজিটাল ব্রিজ হিসেবে কাজ করবে। 

তিনি করোনাকালে রক্তদান ও মানসিক স্বাস্থ্য সেবার মতো মানবিক সেবা সবার কাছে পৌঁছে দিতে মোবাইল অপারেটরদের প্রতি আহ্বান জানান। একইসঙ্গে ফেসবুক কর্তৃপক্ষের এই সেবাগুলো সহজেই পেতে ব্লাড ডোনেশন অপশনে চ্যাটবট সুবিধা চালুর আহ্বানও জানান । 

অনুষ্ঠানে সাউথ এশিয়া ও সেন্ট্রাল এশিয়ার পলিসি প্রোগ্রামস প্রধান শেলি ঠাকরাল, ব্লাডম্যান বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান মো. শাহরিয়ার হাসান জিসান বক্তব্য রাখেন এবং অনলাইনে সংযুক্ত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন