বৃহস্পতিবার | আগস্ট ১৩, ২০২০ | ২৯ শ্রাবণ ১৪২৭

করোনা

দয়া করে থুথু ফেলবেন না!

ক্রীড়া ডেস্ক

বুন্দেসলিগার ম্যাচ দিয়ে ফুটবল মাঠে গড়িয়েছিল আরো আগে। এবার মহামারীর ধাক্কা সামলে ফিরতে যাচ্ছে ইংলিশ প্রিমিয়ার লিগও। আগামী ১৭ জুন অ্যাস্টন ভিলা শেফিল্ড ইউনাইটেডের ম্যাচ দিয়ে দীর্ঘ বিরতির পর শুরু হবে ক্লাব ফুটবলের সবচেয়ে জনপ্রিয় লিগটি। নভেল করোনাভাইরাসের প্রভাবে প্রিমিয়ার লিগের নিয়ম-কানুনেও বদলে যাচ্ছে অনেক কিছু। খেলোয়াড়দের প্রতি অনুরোধ রাখা হয়েছে মাঠে থুথু না ফেলতে এবং নাক পরিষ্কার না করতে। পাশাপাশি গোল করার পর উদযাপনেও একে অন্যের থেকে সামাজিক দূরত্ব বজায় রাখার কথা বলা হয়েছে। তবে খেলোয়াড় কোচিং স্টাফদের মাস্ক পরে থাকতে হবে না। 

অবশ্য কেবল এতটুকুতেই সীমাবদ্ধ নয়। ম্যাচগুলোতে মাঠে কোনো বল বয়ও থাকবে না। বলগুলো জীবাণুমুক্ত করে ব্যবহার করা হবে।

আগে শুরু হওয়া জার্মান লিগে অবশ্য খেলোয়াড় স্টাফদের খেলার সময় বাদ দিয়ে অন্য সময় মাস্ক পরে থাকা বাধ্যতামূলক। তবে প্রিমিয়ার  লিগে কারো জন্য মাস্ক পরে থাকা বাধ্যতামূলক না। এমনকি ড্রেসিংরুম কিংবা বেঞ্চেও পরে থাকতে হবে না। তবে চতুর্থ রেফারি ডাক্তারদের মাস্ক পরে থাকতে হবে। 

এছাড়া প্রথম ম্যাচের আগে করোনায় মৃতদের সম্মানে এক মিনিট নীরবতা পালনের সিদ্ধান্তও গ্রহণ করা হয়েছে। এছাড়া বিশেষ ব্যাজ ধারণ করে সম্মান জানানো হবে সামনের সারিতে দাঁড়িয়ে মহামারীর সঙ্গে লড়াই করা এনএইচএস স্টাফদের। 

বিবিসি

 

 

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন