বৃহস্পতিবার | আগস্ট ১৩, ২০২০ | ২৯ শ্রাবণ ১৪২৭

টেলিকম ও প্রযুক্তি

ট্রিপল রিয়ার ক্যামেরা ফোন...

মোবাইল ডিভাইস, বিশেষত স্মার্টফোনের বদৌলতে ছবি তোলা, গান শোনা, অনলাইনে বাজার করার পাশাপাশি উবার বা পাঠাও ডাকার মতো কাজগুলো এখন অনেক সহজ হয়েছে। শুধু তা- নয়, স্মার্টফোন দৈনন্দিন প্রয়োজনীয় কাজ করার পাশাপাশি সোস্যাল মিডিয়ায় বন্ধুদের সঙ্গে অবসর সময় কাটানোর অফুরন্ত সুযোগ করে দিয়েছে। যে কারণে সাধ সাধ্যের সমন্বয়ে ক্রেতারা সাশ্রয়ী কিন্তু উন্নত ফিচার সংবলিত স্মার্টফোনে বেশি গুরুত্ব দিচ্ছে। এখন স্মার্টফোন ক্রয়ে বিশেষ গুরুত্ব পাচ্ছে ক্যামেরা ফিচার। সাশ্রয়ী ট্রিপল রিয়ার ক্যামেরাযুক্ত স্মার্টফোন নিয়ে আজকের আয়োজন

প্রিমো এন৪: ওয়ালটনের ফোনে ১৬, মেগাপিক্সেলের অটো ফোকাস ট্রিপল রিয়ার ক্যামেরা আছে। এতে সেলফির জন্য ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরা আছে। অ্যান্ড্রয়েড পাইচালিত ডিভাইসটিতে সাড়ে ইঞ্চি এইচডি প্লাস আইপিএস নচ ডিসপ্লে আছে। ডিভাইসটির গিগাবাইট র্যাম সংস্করণে ৩২ গিগাবাইট গিগাবাইট র্যাম সংস্করণে ৬৪ গিগাবাইট অভ্যন্তরীণ স্টোরেজ সুবিধা মিলবে। ১১ হাজার ৬৯৯ টাকা দামের ডিভাইসটিতে . গিগাহার্টজের অক্টা-কোর প্রসেসর আছে।

সিম্ফনি জি৫০: সিম্ফনির সাড়ে ইঞ্চি ডিসপ্লের ফোনে ১৩, মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা আছে। এতে সেলফির জন্য মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরা আছে। অ্যান্ড্রয়েড . পাইচালিত ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারির ডিভাইসটিতে . গিগাহার্টজের প্রসেসর আছে। গিগাবাইট র্যামের ডিভাইসটিতে ৬৪ গিগাবাইট অভ্যন্তরীণ স্টোরেজ সুবিধা মিলবে, যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে বর্ধিত করা যাবে। সিম্ফনির ডিভাইসের দাম ১০ হাজার ৯৯০ টাকা।


গ্যালাক্সি এম৩০এস: স্যামসাংয়ের দশমিক ইঞ্চি ডিসপ্লের স্মার্টফোনে ৪৮, মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা আছে। এতে সেলফির জন্য আছে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরা। গিগাবাইট র্যামের ডিভাইসটিতে ১২৮ গিগাবাইট অভ্যন্তরীণ স্টোরেজ সুবিধা মিলবে, যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে সর্বোচ্চ ৫১২ গিগাবাইট পর্যন্ত বর্ধিত করা যাবে। অ্যান্ড্রয়েডচালিত ডুয়াল সিম সমর্থিত ডিভাইসটির দাম ২১ হাজার ৪৯০ টাকা।


মি এ৩: শাওমির অ্যান্ড্রয়েড ওয়ান প্লাটফর্মভিত্তিক দশমিক ০৮৮ ইঞ্চি ডিসপ্লের ডিভাইসে ৪৮, মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা আছে। এতে সেলফির জন্য আছে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরা। গিগাবাইট র্যামের ডিভাইসটির একটি সংস্করণে ৬৪ গিগাবাইট একটি সংস্করণে ১২৮ গিগাবাইট অভ্যন্তরীণ স্টোরেজ সুবিধা মিলবে, যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে সর্বোচ্চ ২৫৬ গিগাবাইট পর্যন্ত বর্ধিত করা যাবে। ডিভাইসটির ভিত্তিমূল্য ২২ হাজার ৯৯৯ টাকা।


ভিভো ওয়াই১৯: ভিভোর দশমিক ৫৩ ইঞ্চি ফুলভিউ ডিসপ্লের ফোনে ১৬, মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরা আছে। ডিভাইসটিতে সেলফির জন্য আছে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরা। গিগাবাইট র্যামের ডিভাইসটিতে ১২৮ গিগাবাইট অভ্যন্তরীণ স্টোরেজ সুবিধা মিলবে, যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে বর্ধিত করা যাবে। অ্যান্ড্রয়েডভিত্তিক ফানটাচ ওএস . চালিত ডিভাইসটিতে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি আছে। এটির দাম ১৯ হাজার ৯৯০ টাকা।


এই বিভাগের আরও খবর

আরও পড়ুন