মঙ্গলবার | জুলাই ১৪, ২০২০ | ৩০ আষাঢ় ১৪২৭

শিল্প বাণিজ্য

হিলি স্থলবন্দর

আমদানি-রফতানি চালু করতে বাংলাদেশী ব্যবসায়ীদের অনুরোধ

বণিক বার্তা প্রতিনিধি হিলি

নভেল করোনাভাইরাসের (কভিড-১৯) সংক্রমণ রোধে ভারত বাংলাদেশে সাধারণ ছুটি লকডাউনের কারণে গত মার্চ মাস থেকে দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে দুদেশের মধ্যে আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ রয়েছে। তবে এখন স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব নিশ্চিতের মাধ্যমে বাণিজ্য কার্যক্রম ফের শুরু করতে বাংলাদেশী ব্যবসায়ীদের পক্ষ থেকে সে দেশের ব্যবসায়ীদের প্রতি অনুরোধ জানানো হয়েছে। গতকাল বেলা দেড়টায় হিলি সীমান্তের শূন্যরেখা দিয়ে বাংলাহিলি কাস্টমস সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আব্দুর রহমান লিটন স্বাক্ষরিত একটি চিঠির মাধ্যমে অনুরোধ জানানো হয়েছে। ভারতের হিলি এক্সপোর্টার্স অ্যান্ড কাস্টমস ক্লিয়ারিং এজেন্ট অ্যাসোসিয়েশনকে চিঠি দেয়া হয়েছে। 

বিষয়টি নিশ্চিত করে বাংলাহিলি কাস্টমস সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সচিব শাহিনুর ইসলাম বলেন, করোনাভাইরাসের সংক্রমণের ঝুঁকি এড়াতে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী আমদানীকৃত পণ্য নিয়ে আসা ট্রাকের চালক সহকারীকে মাস্ক, হ্যান্ড গ্লাভস এবং হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারপূর্বক যথাযথ প্রতিরক্ষামূলক ব্যবস্থা গ্রহণ সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়টি গুরুত্বসহকারে বিবেচনা করে আন্তর্জাতিক বাণিজ্য চালু করার নিমিত্তে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য পত্র দেয়া হয়েছে। তবে তারা নির্দিষ্ট কোনো সময় জানাননি।

প্রসঙ্গত, করোনাভাইরাস ছড়িয়ে পড়া ঠেকাতে ভারত বাংলাদেশে সাধারণ ছুটি লকডাউনের কারণে গত ২৬ মার্চ থেকে দুদেশের মধ্যে পণ্য আমদানি-রফতানি বাণিজ্য কার্যক্রম বন্ধ রয়েছে।

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন