ডিজিটাল প্ল্যাটফর্ম নিয়ে সাইফ আলী খান

ওটিটি চলচ্চিত্রের চেয়ে অনেক বেশি শৈল্পিক

ফিচার ডেস্ক

বলিউডের আরো সব তারকার মতো সাইফ আলী খানও লকডাউনে নিজের বাড়িতেই অবস্থান করছেন। সম্প্রতি এক সাক্ষাত্কারে সাইফ বলেছেন, তিনি জানেন যে তারা সমাজের সুবিধাপ্রাপ্ত অংশের মানুষ, আর তাই কেউ তাকে লকডাউনের জীবন কেমন কাটছে জিজ্ঞাসা করলে তিনি বরং শ্রমিকদের দুর্দশা নিয়ে কথা বলতে আগ্রহ বোধ করেন।

তাই ঘরে বসে আমি জীবনটা কতটা উপভোগ করছি সেটা বলতে গিয়ে নিজেকে অর্থহীন মানুষ মনে হয়। কিন্তু তার পরও আমি মনে করি, এমন সময় শুধু নয়, সবসময়ই সৌন্দর্য নিহিত থাকে ভালো বইয়ে, দারুণ কোনো গানে, মহৎ আলোচনায়, ভালো চিন্তা এবং ভালো খাবারে। আমি গিটার বাজানো অনুশীলন করছি, আমি ভালো গিটারবাদক হতে চাই। চাইলে ফরাসি ভাষাটাও আরেকটু ঝালিয়ে নিতে পারি। রকম অনেক কিছু আমার করার সুযোগ আছে। আমি রান্না শিখছি। ছেলের (তৈমুর আলী খান) সঙ্গে সময় কাটাচ্ছি।

এরপর সাইফ কথা বলেন অনলাইন স্ট্রিমিং প্লাটফর্ম নিয়ে। লকডাউনে দুনিয়ার বিভিন্ন দেশের মতো ভারতেও ডিজিটাল প্ল্যাটফর্ম দারুণ জনপ্রিয়তা পেয়েছে। সাইফ অবশ্য বেশ আগেই প্ল্যাটফর্মে ঝড় তুলেছেন। নেটফ্লিক্সে তার স্যাকরেড গেমস তুমুল জনপ্রিয়তা পেয়েছিল।

সাইফ আলী খান বলেন, ওটিটি চলচ্চিত্রের চেয়ে অনেক বেশি শৈল্পিক। এটা গুরুত্বপূর্ণ ব্যাপার। আপনি একজন শিল্পী, আপনি চান অভিনয় করতে, আপনি দারুণ একটা পরিবেশে কাজ করতে চাইবেন। স্যাকরেড গেমস কিংবা পাতাল লোক দেখলে আপনি বুঝতে পারবেন, যেকোনো সিনেমার চেয়ে এগুলোয় মুম্বাই বা ভারতকে বাস্তবসম্মতভাবে তুলে ধরা হয়েছে। এগুলো দারুণ এবং আমি এসব ওয়েব সিরিজকে ভালোবাসি। পেছনে ফিরে তাকিয়ে মনে হয় ওয়েব সিরিজে কাজ শুরুর সিদ্ধান্তটা কাজের ছিল।

 

সূত্র: ডিএনএ

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন