সেরা ডিজাইনের স্মার্টঘড়ি...

স্মার্টঘড়ির ব্যবহার দিনকে দিন বাড়ছে। উন্নত প্রযুক্তি এবং স্বাস্থ্যবিষয়ক নানা কার্যকর ফিচারের কারণে অনেকে স্মার্টঘড়ি ব্যবহার করছেন। অ্যাপল, স্যামসাং হুয়াওয়ের মতো প্রায় সব ব্র্যান্ডেরই স্মার্টঘড়ি এখন বাজারে মিলছে। সেরা ডিজাইনের পানিরোধী ২০ স্মার্টঘড়ির বিভিন্ন ফিচার নিয়ে আয়োজনের আজ দ্বিতীয় পর্ব

এজিকি স্মার্টওয়াচ : আকর্ষণীয় ডিজাইনের এজিকি স্মার্টওয়াচ ফ্যাশন এবং মাল্টিফাংশনাল একটি ডিভাইস। ব্লটুথ প্রযুক্তির স্মার্টঘড়ি যে কোনো বয়সের মানুষের ব্যবহার উপযোগী। ব্লটুথের মাধ্যমে স্মার্টফোনের সঙ্গে জুড়ে দিয়ে ডিভাইসটির মাধ্যমে বিভিন্ন নোটিফিকেশন দেখা যাবে। পাশাপাশি বাজারের অন্য ব্র্যান্ডের স্মার্টঘড়ির মতো সম্পূর্ণ পানিরোধী এজিকি স্মার্টঘড়িতেও স্বাস্থ্য সম্পর্কিত নানা তথ্য মিলবে।

 পোলার এম৬০০: ডিভাইসটিতে স্মার্টঘড়ির চেয়েও আরো বেশি কিছু সুযোগ-সুবিধা পাবেন ব্যবহারকারী। জিপিএস প্রযুক্তির মাধ্যমে ডিভাইসটি ব্যবহারকারীকে গতি, দূরত্ব দিকনির্দেশনা দেবে। ডিভাইসটিতে গিগাবাইট অভ্যন্তরীণ স্টোরেজ সুবিধা রয়েছে। পোলার এম৬০০ ব্যবহারকারী গুগল প্লে মিউজিক সেবা ব্যবহার করতে পারবেন। পাশাপাশি ব্যবহারকারীর ক্যালরি বার্নের তথ্য স্বাস্থ্য সম্পর্কিত নানা তথ্য দেবে।


 গ্যালাক্সি ওয়াচ অ্যাক্টিভ : স্যামসাং গ্যালাক্সি ওয়াচ অ্যাক্টিভ ডিজাইন করা হয়েছে ব্যবহারকারীকে আরো বেশি বেশি সুযোগ-সুবিধা দিতে। হাঁটাচলা-দৌড়ানো থেকে শুরু করে ক্যালোরি বার্ন হূদস্পন্দনের তথ্য দেবে আকর্ষণীয় ডিজাইনের স্মার্টঘড়ি। ব্লুটুথ প্রযুক্তির মাধ্যমে স্মার্টফোনের সঙ্গে জুড়ে দিয়ে ডিভাইসটির ব্যবহারকারী পছন্দের বিভিন্ন অ্যাপ ব্যবহারের সুবিধা পাবেন। পানিরোধী ডিভাইস জিম, পুলে সাঁতার কাটা ঘুমানোর সময়ও হাতে রাখা যাবে।


 ফিটবিট আয়নিক: ফিটবিটের স্মার্টঘড়িতে অভ্যন্তরীণ স্টোরেজ সুবিধা মিলবে। ফলে ডিভাইসটিতে কমপক্ষে ৩০০ গান ডাউনলোড করে রাখার সুবিধা মিলবে। এছাড়া প্যান্ডোরা থেকেও প্লে লিস্ট ডাউনলোড করে রাখা যাবে। ডিভাইসটির বিল্টইন জিপিএস ফিচার ব্যবহার করে কোনো স্থানের অবস্থান ট্র্যাক করা, দূরত্ব পথচলার নির্দেশনা পাওয়া যাবে। পাশাপাশি রিয়েল টাইম হূদস্পন্দন, ঘুমের তথ্য, ক্যালোরি বার্নসহ অন্যান্য সুবিধা তো থাকছেই।


 ফসিল স্পোর্টস: ফসিলের তৈরি স্মার্টঘড়িতে বিভিন্ন নোটিফিকেশন অ্যাপ অ্যালার্ট ছাড়াও ক্যালেন্ডার ব্যবস্থাপনা, মিউজিক নিয়ন্ত্রণ, অ্যাপ ডাউনলোড স্মার্টঘড়ির ইন্টারফেস কাস্টমাইজ করার সুবিধা মিলবে। টাচস্ক্রিন সুবিধার ডিভাইসে বিল্টইন ফিটনেস ট্র্যাকার, মাইক্রোফোন, মিউজিক স্টোরেজ নিয়ন্ত্রণ, আবহাওয়ার তথ্য এলইডি ফ্ল্যাশলাইট ফিচার রয়েছে। পানিরোধী ডিভাইসটির ডিজাইন ব্যবহারকারীকে আকৃষ্ট করবে।


সূত্র: ইউরট্যাঙ্গো ডটকম

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন