মহামারীর মধ্যে বাল্যবিয়ের আয়োজন: বর, কনের বাবা ও কাজির জেল

বণিক বার্তা প্রতিনিধি, মানিকগঞ্জ

মানিকগঞ্জে বাল্য বিয়ের আয়োজন করায় ভ্রাম্যমাণ আদালতের বিচারক বর রনি আহমেদকে এক মাস, কনের বাবা দেলোয়ার হোসেনকে ৬ মাস  ও কাজির সহকারী মামুনুর রশিদকে ৬ মাসের কারাদণ্ডসহ ৫০ হাজার টাকা জরিমানা করেছেন। অনাদায়ে আরো ২ মাসের কারাদণ্ডের আদেশ দেয়া হয়েছে। 

আজ বৃহস্পতিবার সন্ধ্যায় মানিকগঞ্জ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইকবাল হোসেন ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এই দণ্ডাদেশ দেন।

মানিকগঞ্জ সদর থানার ওসি রকিবুজ্জামান জানান, ঢাকা জেলার ধামরাই উপজেলার নৌগাঁও গ্রামের আব্দুল আজিজের ছেলে মুদি দোকানের কর্মচারী রনি আহমেদের (২২) সঙ্গে একই উপজেলার গোয়ালদি গ্রামে ১১ বছর একটি শিশুর বিয়ের আয়োজন করে পরিবারের লোকজন। ওই কনেকে অ্যাডভোকেট রওশন আলী ও শফিকুল ইসলামের মাধ্যমে এফিডেফিটড করে প্রাপ্তবয়স্ক দেখানো হয়। আজ দুপুরে মানিকগঞ্জ সরকারি দেবেন্দ্র কলেজ মাঠে একটি মাইক্রোবাসের ভেতরে বাল্যবিয়ের আয়োজন করা হয়। খবর পেয়ে মানিকগঞ্জ সদর থানার উপপুলিশ পরিদর্শক মো. হারেজ শিকদার সেখানে গিয়ে বিয়ে বন্ধ করে জড়িতদের আটকে রেখে রেখে ভ্রাম্যমাণ আদালত জানান। সন্ধ্যায় ইউএনও এসে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বর, কনের বাবা এবং সদর উপজেলা কৃষ্ণপুর ইউনিয়নের কাজি শফিকুল ইসলামের সহকারী মামুনুর রশিদকে কারাদণ্ড ও অথদণ্ড দেন। সাজাপ্রাপ্তদের জেল হাজতে পাঠানো হয়েছে। কনেকে তার খালার জিম্মায় দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন