সোমবার | আগস্ট ১০, ২০২০ | ২৬ শ্রাবণ ১৪২৭

খবর

টিসিবির সাবেক কর্মচারীর ১ কোটি ২৩ লাখ টাকার অবৈধ সম্পদ

নিজস্ব প্রতিবেদক

ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি) সাবেক এক কর্মচারী এক কোটি ২৩ লাখ ৩৮ হাজার টাকা মূল্যের অবৈধ সম্পদ অর্জন করেছেন। বাণিজ্যমন্ত্রণালয়ের অধীনে সরকারি প্রতিষ্ঠানটির সাবেক সহকারী কার্যনির্বাহী আলী আজম খানের বিরুদ্ধে এমন অভিযোগ এনে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মামলায় তার স্ত্রী জাহান আরাকেও আসামি করা হয়েছে।

গতকাল বুধবার দুদক সজেকা ঢাকা-১ কার্যালয়ে মামলাটি দায়ের করেন দুদকের প্রধান কার্যালয়ের উপসহকারী পরিচালক মো. আলতাফ হোসেন। তাদের বিরুদ্ধে দুদক আইন, ২০০৪ এর ২৬ (২), ২৭(১) ও দণ্ডবিধির ১০৯ ধারায় মামলাটি দায়ের করা হয়।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১৯ সালের ৬ মে আলী আজম ও তার স্ত্রীকে সম্পদ বিবরণী দাখিলের নোটিশ দেয় দুদক। ওই বছরের ২৭ মে স্থাবর-অস্থাবর সম্পদের হিসাব দাখিল করেন তারা। সম্পদ বিবরণীতে আলী আজম খান স্থাবর ও অস্থাবরসহ মোট দুই কোটি ৫৪ লাখ ৪৮ হাজার টাকার সম্পদের তথ্য দাখিল করেন। এর মধ্যে এক কোটি ২৩ লাখ ৩৮ হাজার ৬৬৩ টাকার সম্পদ জ্ঞাত আয়বহির্ভূত বলে দুদকের কাছে প্রতীয়মান হয়েছে।

মামলার অভিযোগে বলা হয়, আসামিরা পরস্পর যোগসাজশে এক কোটি ২৩ লাখ ৩৮ হাজার ৬৬৩ টাকা মূল্যের জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন করেছেন। এসব সম্পদ নিজেদের দখলে রেখেছেন এবং জেনে-শুনে অসৎ উদ্দেশ্যে এসব সম্পদ অর্জনের উৎস সম্পর্কে মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন তথ্য দুদকে দাখিল করেছেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন