সোমবার | আগস্ট ১০, ২০২০ | ২৬ শ্রাবণ ১৪২৭

ঈপ্সনীয়

দিনটি যেমন

বণিক বার্তা অনলাইন

আজ ৪ তারিখ। আজ জন্মগ্রহণ করায় আপনার সঠিক জনসংখ্যা ৪। আর ৪ সংখ্যার জাতক বা জাতিকা হিসেবে আপনি ব্যবস্থাপনা এবং সাংগঠনিক গুণসমৃদ্ধ, সক্রিয় এবং নির্ভরযোগ্য কর্মী। রাশভারী এবং অকৃত্রিম প্রকৃতির মানুষ আপনি। বড় বড় মিশন সফল করে তোলার ব্যাপারে আপনি খুবই করিৎকর্মা। ব্যবসা-বাণিজ্যের জগতে আপনি প্রায়ই একজন সফল মানুষ। আপনার চিন্তা-ভাবনা খুবই বাস্তবসম্মত অথচ সৃজনশীলতা বিবর্জিত নয়। ভ্রমণে আপনার অপার আগ্রহ এবং একা থাকতে আপনি মোটেও পছন্দ করেন না। আর আপনার জন্য-

শুভ বর্ণ : সোনালী, সাদা, কমলা, লাল রং এবং বিদ্যুৎ শেডের রং, চড়ই পাখির রং, মেরুণ, লাল, গোলাপী বর্ণ এবং একাধিক  বর্ণের স্ট্রাইপের পোষাক। 

শুভ বার : রবিবার। 

শুভ রত্ন: গোমেদ এবং ফিরোজা। 

গুরুত্বপূর্ণ তারিখ:  ১, ৪, ৭, ৮, ১০, ১৩, ১৬, ১৭, ১৯, ২২, ২৫, ২৬, ২৮ এবং ৩১।

গুরুত্বপূর্ণ সংখ্যা : ১, ৪, ৬, ৭ এবং ৮।

উপযোগী পেশা: প্রশাসন, ডিজাইনিং, উদ্যান, ব্যবসায়িক উদ্যোগ, মৃত্তিকাবিজ্ঞান, রিয়েল-এস্টেট, কম্পিউটার, রাজকর্ম, কৃষিখামার, রসায়ন-গবেষণা পরিবহন, বিদ্যুৎ, যন্ত্রপাতি, প্রকৌশল, বিজ্ঞান, কল-কারখানা, জ্যোতিষশাস্ত্র, বাণিজ্য, সাহিত্য এবং শিল্পকলা সংশ্লিষ্ট কাজ-কর্মে আপনি তুলনামূলকভাবে অনেক সহজে এবং অধিক সাফল্য লাভ করতে পারবেন। 

বিশেষ পরামর্শ: ঘরে এবং বাইরে সর্র্র্র্র্র্বত্র অন্যদের সাথে আপনার ভুল বোঝাবুঝি ঘটার একটা আশঙ্কা থাকে। এ বিষয়ে আপনি সবসময়ই খুব সতর্ক থাকুন।                   

এবার অন্যান্য জন্মসংখ্যার ব্যক্তিদের সাথে আপনিও জেনে নিন আজকের দিনটি আপনার কেমন যেতে পারে।                 

(১) ভ্রমণ করতে হতে পারে আজ আপনাকে- ব্যক্তিগত, স্বাস্থ্যগত, পারিবারিক কিম্বা বাণিজ্যিক প্রয়োজনে। যে-কোনো বৈধ সূত্র হতে কিছু অর্থলাভ করার সম্ভাবনা আছে। ধর্মীয় কোনো তীর্থস্থান দর্শনের (বা তীর্থযাত্রার) বিষয়ে তৎপরতা বাড়াতে না পারলেও, আগ্রহটুকু অন্তত বেড়ে উঠবে আজ। প্রবাসী ব্যক্তি লাভ করতে পারেন কোনো সুসংবাদ।      

(২) সুযোগের সদ্ব্যবহার করতে চেষ্টা করুন। মূলত পৃথিবীতে তারাই বেশি সফলকাম যারা সুযোগের যথাযথ সদ্ব্যবহার করতে পারে। হিংসা-বিদ্বেষ ভুলে থাকার চেষ্টা করুন শুধু হিংসা-বিদ্বেষই নয়, বচসা-বিবাদমুক্ত থাকা মানুষগুলোই পৃথিবীর বুকে অধিক গ্রহণযোগ্য এবং অন্যদের কাছে জনপ্রিয়। আপনিও থাকতে চেষ্টা করুন অন্যদের কাছে প্রিয় হয়ে।

(৩) বাধায় বাধায় এগিয়ে যেতে হতে পারে আজ আপনাকে কাজ-কর্মের পথে পথে, ধীরে ধীরে। আপনার ধৈর্যশীলতাই শুধুমাত্র ভূমিকা রাখবে সফলতা অর্জনের ব্যাপারে। অধ্যবসায়ী থাকবেন- সফল হবেন। ঢিলেমি  করবেন, ব্যর্থ হবেন। হিসাব পরিষ্কার। ধর্মে আন্তরিকতা বাড়ান।


(৪) কাজ-কর্মের গতি খুবই মন্থর হতে পারে জ্ঞাত বা অজ্ঞাত কোনো কারণে। তবুও সফলতা যথেষ্ঠ পরিমাণে লাভ করতে পারবেন, বলেই আশা করা যায়। পরিচিত বা অপরিচিত যে-কোনো দুর্জন ব্যক্তি হতে যতদূর সম্ভব নিরাপদ দূরত্বে থাকতে চেষ্টা করুন আজ। পকেট সামলে রাখুন বাজে খরচের আক্রমণ হতে।   

(৫) সংঘটিত ভুলের জন্য ক্ষমা প্রার্থনা করুন; ব্যক্তির কাছেও এবং স্রষ্টার কাছেও। ভুল করার জন্য কোনো মানুষের কাছে ক্ষমা চাওয়ার মধ্যে উদারতা আছে এবং মহানুভবতা আছে। কিন্তু, ছোট হয়ে যাবার ভয় নেই। আর স্রষ্টার কাছে ক্ষমা চাওয়া তো পাপ স্খলনের একমাত্র পথ। তাহলে আর দ্বিধা-দ্বন্দ্বের অবকাশ কোথায়! 

(৬) আপনার মান-মর্যাদা বেড়ে উঠতে পারে আজ। কাজের পরিধি বাড়তে পারে, আবার কাজের পরিমাণও দ্বিগুণ হয়ে যেতে পারে বিশেষ কোনো পরিস্থিতিগত কারণে। বেকারদের চাকরি (বা চাকরিলাভের প্রতিশ্রুতি) প্রাপ্তির সম্ভাবনা আছে। অর্থলাভ ঘটতে কিম্বা আর্থিক অবস্থান সুদৃঢ় হয়ে যেতে পারে। সৃষ্টিশীল পেশায় নিযুক্তদের জন্য দিনটি  শুভ। 

(৭) সংকটকালে (শুধুমাত্র) অন্যের উদাত্ত সহযোগিতার প্রস্তাবই মানুষকে যে কতটা নিশিন্ত করে দেয়, তা এই ক্ষেত্রে অভিজ্ঞতাপ্রাপ্ত ব্যক্তিই কেবল জানেন। আপনি হয়তো এ ধরনের কোনো অভিজ্ঞতা অর্জন করতে পারেন আজ। এছাড়া, আপনার অর্থভাগ্যও, যতদূর দেখতে পাচ্ছি, যথেষ্ঠই ভালো আজ। বিদেশ-যাত্রার কাজ আগাতে পারে। 

(৮) বিষন্ন আবহাওয়া কিম্বা (আপনার জন্য) বৈরি প্রাকৃতিক পরিবেশে যথাসাধ্য চেষ্টা করুন নিজেকে নিশিন্ত নিরাপদে রাখতে। আর সাবধান থাকুন অখাতে, কু-খাতে অর্থ বিনিয়োগ করে ক্ষতিগ্রস্ত হওয়া থেকে। জমি-সম্পত্তি বা ফ্ল্যাট-অ্যাপার্টমেন্ট কেনাবেচার ব্যাপারে লাভবান থাকবেন আজ আপনি। এছাড়া পচনশীল দ্রব্য বা কৃষিপণ্যের কেনাবেচাতেও লাভবান হবেন আজ। 

(৯) দেশে-বিদেশে সর্বত্র শত্রুর তৎপরতা কিম্বা যে-কোন ব্যক্তির শত্রুতা মোকাবিলা করে চলতে চেষ্টা করুন আজ। ভোজনে এবং আচরণে এতটাই সংযমী থাকুন, যেন কোনো ধরনের উদরপীড়ায় আক্রান্ত না হ’তে হয় অথবা কেউ আপনাকে কোনো ভাবে ভুল বোঝার সুযোগ না পায় আজ। অর্থব্যয়ে মিতব্যয়ী থাকার চেষ্টা করুন।  

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন