মঙ্গলবার | জুলাই ১৪, ২০২০ | ৩০ আষাঢ় ১৪২৭

শিল্প বাণিজ্য

করোনা রোগীদের পাশে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক

বিশ্বব্যাপী নভেল করোনাভাইরাসের স্বাস্থ্য সংকটের এই সময়ে দেশকে সহযোগিতা করার প্রয়াস হিসেবে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক, বাংলাদেশ কভিড-১৯ রোগীদের পাশে দাঁড়াতে নারায়ণগঞ্জের সাজিদা ফাউন্ডেশনের সঙ্গে কাজ করছে। এরই অংশ হিসেবে ফাউন্ডেশন কর্তৃক পরিচালিত সাজিদা হাসপাতালকে কভিড-১৯ রোগীদের জন্য বিশেষায়িত চিকিৎসাকেন্দ্রে রূপান্তর করা হয়েছে। এখানে আইসিইউ সুবিধা, ভেন্টিলেটর, ডায়ালাইসিস মেশিন, পিপিইসহ প্রয়োজনীয় ব্যবস্থা সংযুক্ত করা হয়েছে। এই হাসপাতালে ভর্তি হওয়া কভিড-১৯ রোগীদের প্রতিদিনের চিকিৎসা ব্যয় মেটাতে ব্যাংকের তহবিল থেকে খরচ করা হবে।

নারায়ণগঞ্জ করোনাভাইরাস বিস্তারের অন্যতম কেন্দ্রস্থল হিসেবে বিবেচিত। শহরটি দেশের অন্যতম প্রধান শিল্পকেন্দ্র এবং অর্থনীতি, কর্মসংস্থান রফতানি আয়ের ক্ষেত্রে ব্যাপক অবদান রেখে আসছে। দেশের মোট নিটওয়্যারের ৫৫ শতাংশ উৎপাদন হয় অঞ্চলে।

স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা নাসের এজাজ বিজয় বলেন, আমরা উচ্চঝুঁকিপূর্ণ অঞ্চলে সহায়তা করার জন্য সাজিদা ফাউন্ডেশনের সঙ্গে অংশীদারিত্ব করতে পেরে আনন্দিত। কভিড-১৯- ক্ষতিগ্রস্ত মানুষদের জন্য ব্যাপক কার্যকর সহায়তা প্রদানের জন্য আমরা কাজ করে যাচ্ছি। কেননা আমরা আমাদের মূল চেতনা হেয়ার ফর গুড এই মূল্যবোধ অব্যাহত রাখতে বদ্ধপরিকর।

সাজিদা ফাউন্ডেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা জাহিদা ফিজা কবির বলেন, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের সঙ্গে এই অংশীদারিত্ব নারায়ণগঞ্জ জেলায় আমাদের স্বাস্থ্যসেবার পরিধি বাড়িয়ে তুলতে সক্ষম করবে। কভিড-১৯ সংকটের এই সময়ে একটি মিলিত পদক্ষেপ প্রয়োজন এবং আমরা এটি করতে সব অংশীদারকে নিয়ে কাজ করে যাব।

এর আগে, কভিড-১৯ মহামারীর কারণে ক্ষতিগ্রস্তদের জন্য রেড ক্রস ইউনিসেফের জরুরি ত্রাণ সরবরাহকাজে দশমিক মিলিয়ন মার্কিন ডলার (১৪ কোটি টাকা) প্রদান করেছে স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ। বিজ্ঞপ্তি

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন