মঙ্গলবার | জুলাই ১৪, ২০২০ | ৩০ আষাঢ় ১৪২৭

খবর

স্বাস্থ্যবিধি মানায় শৈথিল্য করোনা সংক্রমণ বাড়াচ্ছে —ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

স্বাস্থ্যবিধি মানায় শৈথিল্য প্রদর্শন করোনা সংক্রমণ বাড়াচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের।

গতকাল রাজধানীর সংসদ ভবন এলাকায় নিজের সরকারি বাসভবন থেকে মেট্রোরেল প্রকল্পের দায়িত্বশীল কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে মন্তব্য করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, করোনা প্রতিরোধে সরকার নানামুখী পদক্ষেপ নিয়েছে। শেখ হাসিনার সরকারের পদক্ষেপ দেশ-বিদেশে প্রশংসিত হচ্ছে। সরকার সাধারণ ছুটি তুলে নেয়ার সময় এবং আগে-পরে স্বাস্থ্যবিধি সামাজিক দূরত্ব মেনে চলার জন্য জনগণের প্রতি আহ্বান জানিয়েছিল। কিন্তু দুঃখজনক হলেও কিছু মানুষ স্বাস্থ্যবিধি মানতে শৈথিল্য প্রদর্শন করছেন, যা সংক্রমণের মাত্রাকে বাড়িয়ে দিচ্ছে। এতে আক্রান্তের সংখ্যাও বাড়ছে। অবহেলা নিজের জন্য শুধু নয়। পরিবার, সমাজ তথ্য অন্যদের জন্যও ভয়ানক পরিস্থিতি তৈরি করতে পারে।

সড়ক পরিবহনমন্ত্রী বলেন, ক্রমঅবনতিশীল পরিস্থিতিতে সরকার সংক্রমিত এলাকা এবং এর নানা দিক বিবেচনায় নিয়ে এলাকাভিত্তিক বা জোনে বিভক্ত করার বিষয়টি ভাবছে। বিশেষজ্ঞরা বিষয়ে কাজ করছেন। কর্মপরিকল্পনা তৈরি করছেন।

ওবায়দুল কাদের বলেন, বিশ্বের বিভিন্ন দেশে সংকট সমাধানে বিরোধী দলগুলো নানামুখী উদ্যোগ নিয়েছে। করোনা তহিবল গঠন, ত্রাণ কার্যক্রম, করোনা ক্যাম্প চালুসহ সরকারকে সহায়তা করেছে। আমরা সব রাজনৈতিক দলকে সরকারকে সহায়তা দায়িত্বশীল ভূমিকা পালনে আহ্বান জানিয়েছি। কিন্তু বিএনপি সার্কাসের হাতির মতো সমালোচনার বৃত্তেই আবর্তিত হচ্ছে।

তিনি বলেন, সংকটকে শেখ হাসিনার সরকার সম্ভাবনায় রূপ দিতে নিরলস কাজ করছে। আর বিএনপি সংকটকে পুঁজি করে রাজনৈতিক ফায়দা লুটতে চায়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন