বিএসইসির কমিশনার হলেন সাবেক শিল্প সচিব আব্দুল হালিম

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নতুন কমিশনার হিসেবে নিয়োগ পেয়েছেন শিল্প মন্ত্রণালয়ের সদ্য সাবেক সচিব মো. আব্দুল হালিম। আজ সোমবার অর্থমন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে তার নিয়োগের বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। 

বিভাগটির উপসচিব ড. নাহিদ হোসেন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, পরবর্তী চার বছরের জন্য মো. আব্দুল হালিমকে বিএসইসির কমিশনার পদে নিয়োগ করা হল। 

শিল্প মন্ত্রণালয়ের সচিব হিসেবে এ বছরের ২৬ মে পর্যন্ত আব্দুল হালিমের চাকরির মেয়াদ ছিল। শিল্প মন্ত্রণালয়ে যোগ দেয়ার আগে তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভর্নেন্স ইনোভেশন ইউনিটের মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

এর আগে গেল ২০ মে  ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন্স সিস্টেমস বিভাগের অধ্যাপক ড. মিজানুর রহমান ও ফিন্যান্সের অধ্যাপক ড. শেখ শামসুদ্দীন আহমেদ কমিশনার হিসেবে  যোগ দেন। তার আগে ১৭ মে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং অ্যান্ড ইন্সুরেন্স বিভাগের অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম বিএসইসির চেয়ারম্যান হিসেবে যোগ দেন।

প্রসঙ্গত, গত ১৯ মে মঙ্গলবার বিকেলে ঢাবির দুই অধ্যাপকের সঙ্গে আব্দুল হালিমকেও বিএসইসির কমিশনার হিসেবে নিয়োগ সংক্রান্ত নথি অনুমোদন করেন প্রধানমন্ত্রী। তবে সাবেক শিল্প সচিবের  এ বছরের ২৬ মে পর্যন্ত চাকরির মেয়াদ থাকায় তার নিয়োগের বিষয়টি আটকে ছিল। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন