বুধবার | জুলাই ১৫, ২০২০ | ৩১ আষাঢ় ১৪২৭

দেশের খবর

খুলনায় নির্ধারিত হোটেলে স্বাস্থ্যকর্মীদের ঢুকতে বাধা

বণিক বার্তা প্রতিনিধি, খুলনা

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা চিকিৎসায় নিয়োজিত চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের হোম কোয়ারেন্টিনের জন্য নির্ধারিত হোটেল মিলিনিয়ামে কয়েকদিন ধরেই বাইরে বের হওয়ার পর তাদের ঢুকতে বাঁধা দিচ্ছেন হোটেল কর্তৃপক্ষ। 

গতকাল সোমবার রাতে প্রায় আড়াই ঘণ্টা হোটেলের বাইরে অবস্থান নিতে হয় কয়েকজন চিকিৎসককে। এরপর তাদের মহানগরীর কেডি ঘোষ রোডে হোটেল অ্যাম্বসেডরে নেওয়া হয়। এ ঘটনায় চিকিৎসকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মুন্সি মো. রেজা সেকেন্দার এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, জেলা প্রশাসনের মধ্যস্ততায় খুলনায় করোনা চিকিৎসায় নিয়োজিত চিকিৎসকদের দায়িত্ব পালনের পর হোম কোয়ারেন্টিনের জন্য নগরীর মজিদ সরনী রোডে হোটেল মিলিনিয়ামে থাকার ব্যবস্থা করা হয়। কিন্তু সোমবার সন্ধ্যায় মেডিকেল কলেজ হাসপাতালের ৬ চিকিৎসক কোয়ারেন্টিনের জন্য এলে তাদের হোটেলে ঢুকতে বাধা দেওয়া হয়। এ সময় হোটেলের মূল ফটক তালাবদ্ধ করে রাখে হোটেল কর্তৃপক্ষ। 

খবর পেয়ে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মুন্সি মো. রেজা সেকেন্দার ঘটনাস্থলে এসে হোটেল কর্তৃপক্ষের সাথে কথা বলার চেষ্টা করেন। কিন্তু তাদের কাউকে সেখানে পাওয়া যায়নি। পরে জেলা প্রশাসনকে বিষয়টি জানানো হলে তারা ওই চিকিৎসকদের হোটেল অ্যাম্বসেডরে থাকার ব্যবস্থা করেন।

খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. রাশিদা সুলতানা বলেন, এ পরিস্থিতি নিরসনের জন্য মঙ্গলবার দুপুরে হোটেল কর্তৃপক্ষ, সিভিল সার্জন ও জেলা প্রশাসকের একটি বৈঠক আহ্বান করা হয়েছে। বৈঠকের পর এ বিষয়ে সৃষ্ট সমস্যার সমাধান পাওয়া যাবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন