বুধবার | জুলাই ১৫, ২০২০ | ৩১ আষাঢ় ১৪২৭

দেশের খবর

গাজীপুর ও বান্দরবানে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

বণিক বার্তা প্রতিনিধি গাজীপুর ও বান্দরবান

গাজীপুর বান্দরবানে বন্দুকযুুদ্ধে দুজন নিহত হয়েছেন। গতকাল এসব বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। প্রতিনিধিদের পাঠানো খবর

গাজীপুর: নগরীর কাশিমপুরে র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র্যাব) সঙ্গে বন্দুকযুদ্ধে নুরুল হক (২৫) নামে এক যুবক নিহত হয়েছেন। গতকাল ভোরে কাশিমপুরের তেতুইবাড়ী এলাকায় ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে লাখ ৭০ হাজার পিস ইয়াবা, একটি বিদেশী পিস্তল পাঁচ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

নিহতের বিস্তারিত পরিচয় জানা যায়নি। তবে র্যাব জানিয়েছে, তিনি মাদক ব্যবসায়ী ছিলেন।

র্যাব--এর গাজীপুর পোড়াবাড়ি ক্যাম্পের কোম্পানি কমান্ডার আব্দুল্লাহ আল মামুন, টেকনাফ থেকে ইয়াবার একটি বড় চালান গাজীপুরের কাশিমপুর হয়ে ঢাকায় পাচার হবেএমন খবর পেয়ে রোববার রাতে ওই এলাকার চন্দ্রা-নবীনগর সড়কের তেতুইবাড়ি এলাকায় চেকপোস্ট বসানো হয়। গতকাল ভোরে চেকপোস্টে তল্লাশি করার সময় একটি ট্রাক থেকে র্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়া হয়। সময় র্যাবও পাল্টা গুলি করে। এক পর্যায়ে তিন-চারজন পালিয়ে যান। তবে ঘটনাস্থলে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন। পরে ওই ট্রাকে তল্লাশি করে লাখ ৭০ হাজার ইয়াবা, একটি বিদেশী পিস্তল, পাঁচ রাউন্ড গুলি ১০ হাজার ১০০ টাকা উদ্ধার এবং ট্রাকটি জব্দ করা হয়।

বান্দরবান: নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সঙ্গে বন্দুকযুদ্ধে এক ব্যক্তি নিহত হয়েছেন। গতকাল ভোরে ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে ৮০ হাজার পিচ ইয়াবা, দেশে তৈরি একটি বন্দুক দুটি গুলি উদ্ধার করা হয়। নিহতের নাম-পরিচয় জানা না গেলেও তিনি রোহিঙ্গা বলে ধারণা করা হচ্ছে।

বিজিবি জানায়, রোববার রাতে একটি চোরাকারবারি চক্র মাদক পাচার করবেএমন গোপন সংবাদের ভিত্তিতে বিজিবির একটি দল নাইক্ষ্যংছড়ির চেয়ারম্যানের গোদা এলাকায় অভিযান চালায়। গতকাল ভোর সাড়ে ৫টার দিকে চোরাকারবারিরা বিজিবি দলকে লক্ষ্য করে গুলি ছোড়ে। সময় বিজিবিও গুলি চালায়। এক পর্যায়ে চোরাকারবারিরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে ৮০ হাজার পিচ ইয়াবা, দেশে তৈরি একটি বন্দুক, দুটি গুলি গুলিবিদ্ধ অবস্থায় মাদক চোরাকারবারি এক রোহিঙ্গাকে উদ্ধার করা হয়। সেখান থেকে ওই ব্যক্তিতে নিকটবর্তী উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বিজিবির কক্সবাজার ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ খবরের সত্যতা নিশ্চিত করেছেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন