শুক্রবার | জুলাই ১০, ২০২০ | ২৬ আষাঢ় ১৪২৭

আন্তর্জাতিক খবর

লকডাউনে ঘোড়ায় চড়ে ঘুরছেন রানি এলিজাবেথ

বণিক বার্তা অনলাইন

যুক্তরাজ্যে নভেল করোনাভাইরাসের কারণে লকডাউন শুরু হওয়ার পর প্রথমবারের মতো বাইরে দেখা গেছে রানি দ্বিতীয় এলিজাবেথকে। প্রকাশ হওয়া একটি ছবিতে দেখা গেছে, লন্ডনের পশ্চিমে উইন্ডসর প্রাসাদের পাশে তিনি ঘোড়ায় চড়ে ঘুরছেন। ৯৪ বছর বয়সী রানিকে গত সপ্তাহের শেষে প্রাসাদের পাশের পার্কে সবুজ রঙের জ্যাকেট ও রঙিন স্কার্ফ পরে ঘুরতে দেখা যায়। 

গতকাল রোববার প্রকাশিত ছবিগুলোতে রানি তার ১৪ বছর বয়সী বালমোরাল ফার্ন নামের ঘোড়াটির পিঠে চড়ে ঘুরছিলেন। বাকিংহাম প্যালেস থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমন তথ্যই জানানো হয়েছে।

ঘোড়দৌড়ের প্রতি রানির আগ্রহ সর্বজনবিদিত। তাকে প্রায়ই ঘোড়ার পিঠে সওয়ার হয়ে ঘুরতে দেখা যায়। কয়েক দশক ধরেই তার ঘোড়ার পিঠে চড়ার ছবি বিভিন্ন সময় প্রকাশ পেয়েছে।

মহামারীর কারণে রানির সর্বশেষ জন্মদিন উদযাপনের জন্য ঐতিহ্যবাহী রাজকীয় তোপধ্বনি গত ৬৮ বছরের মধ্যে প্রথমবারের মতো বাতিল করা হয়েছে। 

গত মাসে নাৎসী বাহিনীর বিরুদ্ধে ইউরোপের বিজয় দিবস ‘ভিই ডে’র ৭৫তম বার্ষিকীতে রানি দ্বিতীয় এলিজাবেথ উইন্ডসর প্রাসাদ থেকে টেলিভিশনে একটি বিরল ভাষণ দিয়েছিলেন। ভাষণে তিনি দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় ব্রিটিশ সৈন্যদের সঙ্গে এ মহামারীতে ব্রিটিশ জনগণের সংগ্রামের তুলনা করেন। এরও আগে এপ্রিলে আরেকটি ভাষণে তিনি মহামারী মোকাবেলায় ঐক্যের আহ্বান জানান।

সূত্র: সিএনএন

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন