বুধবার | জুলাই ১৫, ২০২০ | ৩১ আষাঢ় ১৪২৭

টকিজ

বলিউডে জনপ্রিয় সঙ্গীত পরিচালক ওয়াজিদ খানের মৃত্যু

বণিক বার্তা অনলাইন

বলিউডের জনপ্রিয় সঙ্গীত পরিচালক ওয়াজিদ খান মারা গেছেন। তিনি তার ভাইয়ের সঙ্গে জুটিবদ্ধ হয়ে ‘সাজিদ-ওয়াজিদ’ নামে পরিচিত ছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪২ বছর।

গতকাল রোববার দিবাগত গভীর রাতে মুম্বাইয়ের এক বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

ভারতীয় গণমাধ্যমের খবর, কিডনিজনিত সমস্যায় ভুগছিলেন ওয়াজিদ। বেশ কয়েক বছর আগেও একই সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি করতে হয়েছিল তাকে। অবশ্য তিনি করোনায় মারা গেছেন বলেও বিভিন্ন অসমর্থিত সূত্রে খবর বেরিয়েছে।

ওয়াজিদের অকালপ্রয়াণে বলিউডে নেমে এসেছে শোকের ছায়া। ভারতের জনপ্রিয় গায়ক সনু নিগম টুইটারে এখবর প্রথম প্রকাশ করে লিখেছেন, ‘বন্ধু ওয়াজিদ আমায় ছেড়ে চলে গিয়েছে।’

এছাড়াও তার মৃত্যুতে শোক জানিয়েছেন প্রিয়াঙ্কা চোপড়া, গায়িকা সোনা মহাপাত্র, গায়ক সেলিম মার্চেন্ট-সহ আরও অনেকে।

দীর্ঘ দুই দশক ধরে বলিউডে অসংখ্য জনপ্রিয় গান সৃষ্টি করেছেন বলিউডের মানিক জোড় এই দুই ভাই।

শোকপ্রকাশ করেছেন প্রিয়ঙ্কা চোপড়াও। ‘‘ওয়াজিদ ভাই, তোমার ওই হাসিটা খুব মিস করব। বড্ড তাড়া ছিল তোমার’’, লিখেছেন প্রিয়ঙ্কা। ওয়াজিদের আকস্মিক ভাবে চলে যাওয়ায় ভেঙে পড়েছেন গায়িকা সোনা মহাপাত্র,  গায়ক সেলিম মার্চেন্ট-সহ আরও অনেকে।

১৯৮৮ সালের সোহেল খান পরিচালিত বলিউডি চলচ্চিত্র ‘প্যায়ার কিয়া তো ডারনা ক্যা’–তে সর্বপ্রথম সংগীতায়নের কাজ করেন সাজিদ-ওয়াজিদ। এরপর  ‘হ্যালো ব্রাদার’ ‘তেরে নাম’, ‘ওয়ান্টেড’,  ‘দাবাং’সহ অসংখ্য জনপ্রিয় চলচ্চিত্রে সুর দিয়েছিলেন ওয়াজিদ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন