ডেল্টা হসপিটালের কাট অফ প্রাইস ১১ টাকা

নিজস্ব প্রতিবেদক

বুক বিল্ডিং পদ্ধতির প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে মূলধন সংগ্রহের লক্ষ্যে ডেল্টা হসপিটাল লিমিটেডের শেয়ারের কাট অফ প্রাইস (প্রান্তসীমা মূল্য) নির্ধারণে গত ২২ মার্চ বিকাল ৫টা থেকে ২৫ মার্চ বিকাল ৫টা পর্যন্ত বিডিং অনুষ্ঠিত হয়েছিল। কভিড-১৯-এর কারণে ২৬ মার্চ থেকে দেশব্যাপী সাধারণ ছুটির কারণে বিডিং শেষে কোম্পানিটির শেয়ারের কাট অফ প্রাইস নির্ধারণ করা সম্ভব হয়নি। গতকাল স্টক এক্সচেঞ্জের কার্যক্রম চালু হওয়ার পর বিডিংয়ের ফলাফলের ভিত্তিতে ডেল্টা হসপিটালের কাট অফ প্রাইস ১১ টাকা নির্ধারণ করা হয়েছে। সাধারণ বিনিয়োগকারীরা কাট অফ প্রাইস থেকে ১০ শতাংশ ডিসকাউন্টে কোম্পানিটির শেয়ার পাবে।

বিডিংয়ে সর্বোচ্চ দর প্রস্তাবকারী থেকে শুরু করে কাট-অফ প্রাইস পর্যন্ত দর প্রস্তাবকারীরা তাদের প্রস্তাবিত দরে ৩১ কোটি ৫৪ লাখ ২৯ হাজার টাকার শেয়ার পাবেন। আর কাট অফ প্রাইস থেকে ১০ শতাংশ কম হিসেবে শেয়ারপ্রতি ১০ টাকা করে ১৮ কোটি ৪৫ লাখ ৭১ হাজার টাকার শেয়ার আইপিওর মাধ্যমে সাধারণ বিনিয়োগকারীদের জন্য ইস্যু করা হবে।

ডেল্টা হসপিটালের বিডিংয়ে ৮৮ জন বিডার সর্বোচ্চ ৪৬ টাকা থেকে সর্বনিম্ন ১১ টাকার মধ্যে দর প্রস্তাব করেছেন। এর মধ্যে ১৫ টাকা দরে সবচেয়ে বেশি ১৪ জন বিডার দর প্রস্তাব করেছেন। এরপরে ১৪ টাকায় দ্বিতীয় সর্বোচ্চ দর প্রস্তাব করেছেন ১১ জন বিডার। আর ১৮ টাকা ১১ টাকা করে দর প্রস্তাব করেছেন ১০ জন করে বিডার। ১১ টাকা করে দর প্রস্তাবকারী বিডারদের মধ্যে রয়েছে ইউসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট, শান্তা অ্যাসেট ম্যানেজমেন্ট, শান্তা ফার্স্ট ইনকাম ইউনিট ফান্ড, শান্তা আমানত শরিয়াহ ফান্ড, ক্রিডেন্স ফার্স্ট শরিয়াহ ইউনিট, ক্রিডেন্স ফার্স্ট গ্রোথ ফান্ড এটিসি শরিয়াহ ইউনিট ফান্ড।

এর আগে গত ১১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত বিএসইসির ৭১৮তম কমিশন সভায় ডেল্টা হসপিটালের আইপিও বিডিংয়ের অনুমোদন দেয়া হয়। আইপিওর মাধ্যমে পুঁজিবাজার থেকে ৫০ কোটি টাকার তহবিল সংগ্রহ করবে ডেল্টা হসপিটাল। অর্থ কোম্পানিটি যন্ত্রপাতি ক্রয়, ব্যাংকঋণ পরিশোধ আইপিওর খরচ নির্বাহের কাজে ব্যয় করবে। কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে প্রাইম ফিন্যান্স ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড। রেজিস্ট্রার টু দ্য ইস্যুর দায়িত্বে রয়েছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) সম্পদ পুনর্মূল্যায়নসহ ৫৪ টাকা ৮৪ পয়সা আর সম্পদ পুনর্মূল্যায়ন ছাড়া ১৬ টাকা ৬২ পয়সা। শেয়ারপ্রতি আয় (ইপিএস) টাকা ১০ পয়সা। ভারিত গড়ে ইপিএস টাকা ৯১ পয়সা।

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন