আজ ছোট পর্দার শুটিং শুরু

ফিচার প্রতিবেদক

প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি মেনে আজ শুরু হচ্ছে ছোট পর্দার শুটিং। বিষয়টি টকিজকে নিশ্চিত করেছেন টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি ইরেশ যাকের।

করোনার প্রভাবে ২২ মার্চ থেকে টেলিভিশন নাটকের শুটিং বন্ধ। ঈদের আগে স্বাস্থ্যবিধি মেনে ১৭ মে শুটিংয়ের ঘোষণা দিয়েছিল আন্তঃসংগঠনগুলো। কিন্তু সমালোচনার মুখে পড়ে একদিন পরেই তা বন্ধ করে দেয়া হয়।

এদিকে আজ থেকে দেশে সাধারণ ছুটি শিথিল করা হয়েছে। তাই আন্তঃসংগঠনগুলো শুটিংয়ে ফেরার সিদ্ধান্ত নিয়েছে। ইরেশ যাকের বলেন, আমরা এক নতুন বাস্তবতার সামনে। এখানে সবারই রুটি-রুজির প্রশ্ন জড়িয়ে। নতুন বাস্তবতার সঙ্গে মানিয়ে নিয়ে আমাদের কাজ

করা শিখতে হবে। যারা কাজ করেন তারা সবাই দায়িত্বশীল ব্যক্তি, নিজের স্বাস্থ্য সম্পর্কে সচেতন।

সংগঠনের পক্ষ থেকে কীভাবে কাজ করা হবে প্রসঙ্গে ইরেশ যাকের বলেন, আমরা একটা বিস্তারিত নির্দেশনা প্রস্তুত করেছি। এগুলো পালন করা হচ্ছে কিনা তা মনিটর করার জন্য মনিটরিং টিম গঠন করা হবে। যারা শুটিং স্পটগুলো মনিটর করবে।

শুটিং চলাকালীন শিল্পীদের কী কী নির্দেশনা মেনে চলতে হবে বিষয়ে কথা হয় অভিনয় শিল্পী সংঘের সভাপতি অভিনেতা শহীদুজ্জামান সেলিমের সঙ্গে। তিনি জানান, শিল্পীদের প্রতি আমাদের নির্দেশনা তারা যেন মাস্ক, গ্লাভস পরে স্পটে যান। সবাই যেন নিজস্ব মেকআপ সঙ্গে রাখেন। সেই সঙ্গে সম্ভব হলে বাসা থেকে খাবারও নিয়ে যাওয়া।

এছাড়া লোকসমাগমপূর্ণ এলাকায় আউটডোর শুটিং না করা, অন্তরঙ্গ দৃশ্যের ক্ষেত্রেও একই নির্দেশনাসহ অসুস্থ অভিনয় শিল্পীদের সেটে না আসার নির্দেশনাও দেয়া হয়েছে বলে জানিয়েছেন শহীদুজ্জামান সেলিম।

 

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন