বুধবার | জুলাই ১৫, ২০২০ | ৩১ আষাঢ় ১৪২৭

খবর

গণপরিবহনের প্রস্তাবিত ভাড়া কমানো হচ্ছে: ওবায়দুল কাদের

বণিক বার্তা অনলাইন

স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে গণপরিবহণ চালু করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। তবে শারীরিক দূরত্ব মানার বাধ্যবাধকতা থাকায় গণপরিবহণে যাত্রী সংখ্যা অর্ধেকে নেমে আসবে। এ কারণে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) ৮০ শতাংশ ভাড়া বৃদ্ধির প্রস্তাব করেছে। 

তবে আজ রোববার সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, গণপরিবহনে প্রস্তাবিত ভাড়া কমিয়ে আজই প্রজ্ঞাপন জারি করা হবে। এসময় স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চালানোর জন্য পরিবহন মালিক, শ্রমিক সংগঠনসহ সবার সহযোগিতা চেয়েছেন তিনি।

আজ সকালে সরকারি বাসভবন থেকে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্স এ কথা জানান ওবায়দুল কাদের।

তিনি বলেন, এই মুহূর্তে জনগণের আর্থিক সক্ষমতা বিবেচনায় নিয়েই সরকার প্রস্তাবিত ভাড়ার হার কমিয়ে যৌক্তিক পর্যায়ে সমন্বয় করতে যাচ্ছে। বিআরটিএ প্রস্তাবিত ভাড়া কমিয়ে মন্ত্রণালয় একটি যুক্তিসঙ্গত হার নির্ধারণ করেছে। দেশের জনগণের জন্য ৮০ শতাংশ ভাড়া সমন্বয় বাড়তি চাপ তৈরি করবে। সরকারকে যেমন যাত্রীদের স্বার্থ দেখতে হবে, তেমনি পরিবহন খাতকেও সহযোগিতা করতে হবে।

যানবাহনে যাত্রী, গাড়িচালক, সহকারী, কাউন্টারকর্মীসহ সবাইকে স্বাস্থ্য বিভাগের নির্দেশনা প্রতিপালন এবং মাস্ক পরিধানের অনুরোধ জানান মন্ত্রী।

এ সময় সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব নজরুল ইসলামসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং অধীনস্থ সংস্থাসমূহের প্রধানগণ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন