রবিবার | জুলাই ১২, ২০২০ | ২৭ আষাঢ় ১৪২৭

দেশের খবর

করোনার উপসর্গ নিয়ে ৩ জনের মৃত্যু

বণিক বার্তা ডেস্ক

নভেল করোনাভাইরাস সংক্রমণের উপসর্গ নিয়ে চট্টগ্রাম, ঝিনাইদহ মানিকগঞ্জে তিনজনের মৃত্যু হয়েছে। গতকাল গত শুক্রবার রাতে তাদের মৃত্যু হয়। চট্টগ্রাম ব্যুরো প্রতিনিধিদের পাঠানো খবর

চট্টগ্রাম: নভেল করোনাভাইরাস সংক্রমণের উপসর্গ নিয়ে আবদুর রশিদ মিয়াজি নামে চট্টগ্রাম বন্দরের যান্ত্রিক বিভাগের এক কর্মীর মৃত্যু হয়েছে। তিনি বন্দরের হাইস্টার অপারেটর হিসেবে কর্মরত ছিলেন। গতকাল সকালে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়।

আবদুর রশিদ মিয়াজির বাড়ি নোয়াখালীতে। তিনি চট্টগ্রাম বন্দর কলোনিতে পরিবার নিয়ে বসবাস করতেন। তার নমুনা শুক্রবার সংগ্রহ করা হয়। তবে গতকাল পর্যন্ত পরীক্ষার রিপোর্ট পাওয়া যায়নি।

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সচিব ওমর ফারুক বণিক বার্তাকে বলেন, যান্ত্রিক বিভাগের কর্মী আবদুর রশিদ মিয়াজির নভেল করোনাভাইরাস সংক্রমণের উপসর্গ ছিল বলে আমরা জেনেছি। রিপোর্ট পেলে বিষয়টি নিশ্চিত হওয়া যাবে।

ঝিনাইদহ: জ্বর, সর্দি, কাশি, শ্বাসকষ্টসহ নভেল করোনাভাইরাস সংক্রমণের উপসর্গ নিয়ে জসিম উদ্দিন (৩৫) নামে এক ব্যক্তি মারা গেছেন। গতকাল সকালে ঝিনাইদহ সদর হাসপাতালে তিনি মারা যান। জসিম উদ্দিন সদর উপজেলার রামনগর গ্রামের শওকত আলির ছেলে।

ঝিনাইদহ সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আইয়ুব আলি জানান, ২৭ মে জ্বর, সর্দি, কাশি শ্বাসকষ্ট নিয়ে জসিম উদ্দিন হাসপাতালে ভর্তি হন। তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। রিপোর্ট আসার আগেই সকালে তিনি মারা যান।

ঝিনাইদহ ইসলামিক ফাউন্ডেশনের করোনা কমিটির তত্ত্বাবধানে জসিম উদ্দিনের মরদেহ তার গ্রামের বাড়িতে দাফনের উদ্যোগ নেয়া হয়েছে।

মানিকগঞ্জ: নভেল করোনাভাইরাস সংক্রমণের উপসর্গ নিয়ে জেলা হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় রঞ্জু মিয়া (৩৩) নামে এক ব্যক্তি মারা গেছেন। গত শুক্রবার রাতে তার মৃত্যু হয়।

জেলা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আরশ্বাদ উল্লাহ খবরের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, দৌলতপুর উপজেলার বাসিন্দা রঞ্জু মিয়া ফুসফুসের সমস্যা নিয়ে গত বৃহস্পতিবার বেলা ১১টায় হাসপাতালে ভর্তি হন। তিনি করোনায় আক্রান্ত ছিলেন কিনা তা নিশ্চিত হতে ওইদিনই তার শরীর থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য সাভার প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটে পাঠানো হয়েছে। তবে গতকাল পর্যন্ত তার রিপোর্ট পাওয়া যায়নি।

তিনি আরো জানান, নভেল করোনাভাইরাস সংক্রমণের উপসর্গ নিয়ে জেলা হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে পর্যন্ত আটজনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পাঁচজন পুরুষ, দুজন নারী একজন কিশোর। এছাড়া জেলায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন দুজন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন