ডিজিটাল নিরাপত্তা আইন

ইউপি চেয়ারম্যানের মামলায় সাবেক পৌর কাউন্সিলর গ্রেফতার

বণিক বার্তা প্রতিনিধি ঝালকাঠি

ঝালকাঠিতে ডিজিটাল নিরাপত্তা আইনের একটি মামলায় নলছিটি পৌরসভার সাবেক কাউন্সিলর মু. মনিরুজ্জামান মুনিরকে গ্রেফতার করেছে পুলিশ। গত শুক্রবার রাতে শহরের নান্দিকাঠি বাইপাস সড়কের বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। এর আগে শুক্রবার বিকালে উপজেলার রানাপাশা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মাসুদুর রহমান সালাম বাদী হয়ে তার বিরুদ্ধে নলছিটি থানায় মামলাটি করেন।

পুলিশ জানায়, নলছিটি পৌরসভার সাবেক কাউন্সিলর মনিরুজ্জামান মুনির ফেসবুক লাইভে বিভিন্ন শ্রেণীর মানুষের সম্মানহানী করে যাচ্ছেন। ২৪ মে রানাপাশা ইউনিয়নের একটি গ্রামে দাঁড়িয়ে মুনির তার ছেলে মাসুদুজ্জামান মিতুলের আইডি দিয়ে ফেসবুকে স্থানীয় ইউপি চেয়ারম্যান মাসুদুর রহমান সালামের নামে বাজে মন্তব্য করেন। সময় তিনি জনপ্রতিনিধিদের নরপশু বলে গালি দেন। এছাড়া বিনা ভোটে চেয়ারম্যান নির্বাচিত হয়ে ক্ষমতার অপব্যবহারসহ প্রশাসনকেও কটাক্ষ করে বক্তব্য দেন তিনি। মুহূর্তের মধ্যে ভিডিওটি ভাইরাল হয়ে যায়। ঘটনায় ইউপি চেয়ারম্যান মাসুদুর রহমান সালাম বাদী হয়ে মামলা করলে পুলিশ মুনিরকে গ্রেফতার করে।

নলছিটি থানার ওসি শাখাওয়াত হোসেন জানান, মুনিরের বিরুদ্ধে মানুষকে হয়রানি, ফেসবুক লাইভে মিথ্যাচার, চাঁদা দাবি রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ডের অভিযোগ রয়েছে। মামলা দায়েরের পর পরই তাকে গ্রেফতার করা হয়েছে। এর আগেও তিনি একাধিক মামলায় গ্রেফতার হয়েছিলেন।

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন