এসএসসির ফল প্রকাশ আজ

নিজস্ব প্রতিবেদক

চলতি বছরের সেকেন্ডারি স্কুল সার্টিফিকেট (এসএসসি) সমমান পরীক্ষার ফল আজ রোববার সকাল ১০টায় প্রকাশ করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ সকাল ১০টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে ফল ফলের পরিসংখ্যান প্রকাশ করবেন। এরপর দুপুর ১২টায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট থেকে ফেসবুক লাইভের মাধ্যমে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ফলের বিস্তারিত তথ্য-উপাত্ত বিশ্নেষণ তুলে ধরবেন। শিক্ষা মন্ত্রণালয় থেকে গণমাধ্যমকর্মীদের সেখানে সশরীরে উপস্থিত না হতে অনুরোধ জানানো হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয় থেকে জানা গেছে, এই প্রথমবারের মতো এসএসসি সমমানের পরীক্ষার ফল কেন্দ্র শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠানো হবে না। শুধু ডিজিটালি ফল প্রকাশ করা হবে। অনলাইনে শিক্ষা বোর্ডগুলোর ওয়েবসাইট থেকে এবং পরীক্ষার্থী নিজ মোবাইল ফোন নম্বর রেজিস্ট্রেশন করা শিক্ষার্থীরা ফল পাবে।

ঢাকা শিক্ষা বোর্ড সূত্র জানায়, মোট ১৩ লাখ ২৩ হাজার ৭২৬ জন ফলাফলের জন্য নিবন্ধন করেছে। বাকিরা টেলিটক মোবাইল ফোন থেকেও ফল জানতে পারবে। শিক্ষা বোর্ডগুলোর ওয়েবসাইটেও ফল প্রকাশ করা হবে। কারণে পরীক্ষার্থীদের ফল জানার জন্য বা বন্ধুদের সঙ্গে পাস করার আনন্দ শেয়ার করতে বিদ্যালয়ে না যেতে নির্দেশ জারি করেছে বোর্ড। বছর এসএসসি সমমান পরীক্ষায় ১০টি বোর্ডের অধীন ২০ লাখ ২৮ হাজার ৮৮৪ পরীক্ষার্থী অংশ নেয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন